রাজশাহী জেলায় কোভিড রোগী আড়াই হাজার ছাড়াল

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

রাজশাহী জেলায় গতকাল বৃহস্পতিবার সংক্রমণের ১০২তম দিনে কোভিড-১৯ রোগীর সংখ্যা আড়াই হাজার ছাড়িয়ে গেছে। জেলায় প্রথম কোভিড-১৯ রোগী শনাক্ত হয় গত ১২ এপ্রিল। গত ২৪ ঘণ্টায় এ জেলায় নতুন করে রোগী শনাক্ত হয়েছে ৮৩ জন। আজ শুক্রবার এ তথ্য নিশ্চিত করেছেন রাজশাহী জেলা সিভিল সার্জন মহা. এনামুল হক।

সিভিল সার্জনের দপ্তর থেকে পাঠানো তথ্যে দেখা গেছে, জেলায় প্রথম ১০০ রোগী শনাক্ত হয় গত ১০ জুন ৫৯তম দিনে। ২৫০ জন রোগী শনাক্ত হয় গত ২১ জুন ৭০তম দিনে। ৫০০ রোগী শনাক্ত হয় গত ২৭ জুন ৭৬তম দিনে। এক হাজার রোগী শনাক্ত হয়েছে ৪ জুলাই ৮৩তম দিনে। দেড় হাজার রোগী শনাক্ত হয় ১০ জুলাই ৮৯তম দিনে। দুই হাজার রোগী শনাক্ত হয় ১৭ জুলাই ৯৬তম দিনে। জেলায় আড়াই হাজারের বেশি রোগী শনাক্ত হয়েছে গতকাল সংক্রমণের ১০২তম দিনে।

সিভিল সার্জন বলেন, রাজশাহীর দুটি ল্যাবের পরীক্ষায় গতকাল রাতে এই জেলার ৮৩ জনের কোভিড-১৯ শনাক্ত হয়েছে। নতুন আক্রান্ত ব্যক্তিদের মধ্যে রাজশাহী সিটি করপোরেশনে রয়েছে ৭০ জন রোগী। এ নিয়ে নগরসহ জেলায় কোভিড-১৯ রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ২ হাজার ৫১২। আর শুধু রাজশাহী সিটিতে এই রোগীর সংখ্যা ১ হাজার ৯৮৪। তিনি আরও জানান, গতকাল পর্যন্ত এই জেলায় সুস্থ হয়েছেন ৯৫৯ জন এবং মারা গেছেন ১৯ জন। মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে রাজশাহী নগরের রয়েছেন ১১ জন।