করোনায় কর্মহীন পরিবহনশ্রমিকেরা পেলেন খাদ্যসামগ্রী

ব্রাহ্মণবাড়িয়ায় করোনাভাইরাসের প্রভাবে কর্মহীন হয়ে পড়া পরিবহনশ্রমিক, হোটেল কর্মচারী ও ভাসমান মানুষের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে। আজ সোমবার সকাল ১০টার দিকে পবিত্র ঈদুল আজহা উপলক্ষে জেলার নিয়াজ মুহাম্মদ স্টেডিয়ামে এসব খাদ্যসামগ্রী বিতরণ করা হয়।

জেলা প্রশাসক হায়াত-উদ-দৌলা খান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কর্মহীন বিভিন্ন শ্রেণি–পেশার মানুষের মধ্যে এসব খাদ্যসামগ্রী বিতরণ করেন। ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পঙ্কজ বড়ুয়ার সভাপতিত্বে খাদ্যসামগ্রী বিতরণের সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আল মামুন সরকার, সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এ বি এম মশিউজ্জামান ও সহকারী কমিশনার রাজকুমার বিশ্বাস।

জানা গেছে, করোনাভাইরাসের প্রভাবে কর্মহীন হয়ে পড়া ৪৩৫ জন পরিবহনশ্রমিক, ৩২ জন হোটেল কর্মচারী ও ৩৩ জন ভাসমান মানুষের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়। খাদ্যসামগ্রীর মধ্যে রয়েছে ১০ কেজি করে চাল, এক কেজি চিনি, এক প্যাকেট সেমাই ও মাস্ক।

জেলা প্রশাসক হায়াত-উদ-দৌলা খান বলেন, ‘করোনাভাইরাসের সংক্রমণের কারণে দিনমজুর, পরিবহনশ্রমিক ও হোটেলশ্রমিকের অধিকাংশের জীবন-জীবিকা ক্ষতিগ্রস্ত হয়েছে। তাই পবিত্র ঈদুল আজহা উপলক্ষে এমন ক্ষতিগ্রস্ত ৫০০ জনের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে। এ টি প্রধানমন্ত্রীর উপহার। তাঁরা যেন আনন্দে ঈদ করতে পারেন, এটাই আমাদের প্রত্যাশা। আমরা শুরু থেকেই বিভিন্ন শ্রেণি–পেশার মানুষকে খাদ্যসহায়তা দিয়ে আসছি। জেলায় না খেয়ে থাকা অন্তত একটি পরিবারও নেই বলে জানি। আমাদের সহযোগিতা অব্যাহত থাকবে।’