সিলেট সিটির প্রধান স্বাস্থ্য কর্মকর্তা সপরিবার কোভিডে আক্রান্ত

করোনাভাইরাস। প্রতীকী ছবি
করোনাভাইরাস। প্রতীকী ছবি

সিলেট সিটি করপোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা জাহিদুল ইসলাম সপরিবার কোভিড–১৯ আক্রান্ত হয়েছেন। আক্রান্তদের মধ্যে তাঁর বাবা (৭৯), মা (৭৫), স্ত্রী (৪৫) ও সাত মাসের ছেলেসন্তান রয়েছেন। জাহিদুল ইসলাম নিজে বিষয়টি নিশ্চিত করেছেন।

জাহিদুল ইসলামের বাবার কোভিড শনাক্ত হয় গত শুক্রবার রাতে। এর আগে গত বৃহস্পতিবার তাঁর করোনা পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করা হয়। পরে উপসর্গ থাকায় গত রোববার জাহিদুল ইসলামসহ পরিবারের অন্য সদস্যদের নমুনা পরীক্ষা করা হয়। রোববার রাতেই তাঁদের করোনা পজিটিভ ফল আসে।

জাহিদুল ইসলাম বলেন, ‘আমার বাবা কদিন ধরে জ্বরে ভুগছিলেন। শুক্রবার নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হওয়ার পর তাঁকে নিয়ে আমি নিজে সিলেট শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালে ভর্তি করাই। গত শনিবার থেকে আমিসহ পরিবারের সদস্যদেরও উপসর্গ দেখা দেয়। রোববার আমি, মা, আমার স্ত্রী ও সাত মাসের ছেলেরে নমুনা পরীক্ষা করাই। সবারই কোভিড শনাক্ত হয়। বর্তমানে আমি ও আমার বাবা হাসপাতালে চিকিৎসা নিচ্ছি। পরিবারের অন্য সদস্যরা বাসায় চিকিৎসা নিচ্ছেন।’

এর আগে সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরীর স্ত্রী সামা হক চৌধুরী, ২০ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর আজাদুর রহমান, সিটি করপোরেশেনর প্রধান হিসাবরক্ষণ কর্মকর্তা আ ন ম মনছুফ, মেয়রের ব্যক্তিগত সহকারী মুহিবুল ইসলাম ও মেয়রের বাসার এক নিরাপত্তাকর্মীর কোভিড শনাক্ত হয়। ইতিমধ্যে তাঁরা সুস্থ হয়েছেন।

এদিকে গতকাল রোববার সকাল আটটা থেকে আজ সোমবার সকাল আটটা পর্যন্ত সিলেট বিভাগে নতুন করে কোভিড শনাক্ত হয়েছে ৭৫ জনের। এর মধ্যে সিলেট জেলায় ৪৮ জন, সুনামগঞ্জ জেলায় ২০ জন, হবিগঞ্জ জেলায় ৬ জন ও মৌলভীবাজার জেলায় একজন রয়েছেন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৮১ জন। এর মধ্যে সিলেট জেলায় ১৩ জন, সুনামগঞ্জ জেলায় ৬ জন, হবিগঞ্জ জেলায় ৪০ জন ও মৌলভীবাজার জেলায় ২২ জন।

সিলেট বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের সহকারী পরিচালক মো. আনিসুর রহমান বলেন, বিভাগে কোভিডে আক্রান্তের সংখ্যা এখন ৭ হাজার ৪৮৮ জন। এর মধ্যে সিলেট জেলায় ৪ হাজার ৩০ জন, সুনামগঞ্জ জেলায় ১ হাজার ৪১৭ জন, হবিগঞ্জ জেলায় ১ হাজার ১২২ জন, মৌলভীবাজার জেলায় ৯১৯ জন। আক্রান্তদের মধ্যে বিভাগে সুস্থ হয়েছেন ৩ হাজার ১৮১ জন। সিলেট জেলায় ৯৯৫ জন, সুনামগঞ্জ জেলায় ১ হাজার ৬৮ জন, হবিগঞ্জ জেলায় ৬০১ জন, মৌলভীবাজার জেলায় ৫১৭ জন সুস্থ হয়েছেন।

বিভাগে কোভিডে আক্রান্ত হয়ে মারা গেছেন ১৩৫ জন। এর মধ্যে সিলেট জেলায় মারা গেছেন ১০১ জন, সুনামগঞ্জ জেলায় ১৪ জন, হবিগঞ্জ জেলায় ১০ জন ও মৌলভীবাজার জেলায় ১০ জন।