হঠাৎ ছুটে এসে দা দিয়ে কুপিয়ে ছাত্রীকে মেরে ফেলল চাচাতো ভাই

ছবিটি প্রতীকী
ছবিটি প্রতীকী

সিরাজগঞ্জের উল্লাপাড়ায় চাচাতো ভাইয়ের দায়ের কোপে শাপলা খাতুন (১৪) নামের এক স্কুলছাত্রীর মৃত্যু হয়েছে। এ সময় শাপলাকে বাঁচাতে গিয়ে দায়ের কোপে তার মা আমিনা খাতুন ও হামলাকারীর মা কল্পনা খাতুন গুরুতর আহত হন।

মঙ্গলবার সকালে উপজেলার সলঙ্গা থানার শাহরিয়াপুর গ্রামে এ ঘটনা ঘটে। শাপলা ওই গ্রামের আবদুল কুদ্দুসের মেয়ে। সে স্থানীয় ধামাইলকান্দি কেফায়েত আলী উচ্চবিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্রী ছিল। তার চাচাতো ভাই আশিক ওই গ্রামের আবদুল আজিজের ছেলে। ঘটনার পর আশিককে আটক করেছে পুলিশ।

আশিকের মা কল্পনা খাতুন বলেন, ‘আশিক একজন মানসিক রোগী। বাড়িতেই তাকে আটকে রাখা হয়েছিল। মঙ্গলবার সকালে শাপলাসহ আমরা বাড়ির বেশ কয়েকজন বাড়িতে বসে কথা বলছিলাম। এ সময় হঠাৎ আশিক ছুটে এসে ধারালো দা দিয়ে পেছন থেকে শাপলাকে এলোপাতাড়ি কোপাতে থাকে। এতে ঘটনাস্থলেই শাপলা মারা যায়। আমরা এগিয়ে গেলে আমাদের কুপিয়ে আহত করে। সবার চিৎকারে এলাকাবাসী এসে আশিককে আটকে রেখে পুলিশে খবর দেয় সেই সঙ্গে আহত লোকদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়।’

সলঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তাজুল হুদা জানান, খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে আশিককে আটক করা হয়। ওই ছাত্রীর লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য সিরাজগঞ্জ ২৫০ শয্যার বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। নিহত ছাত্রীর শরীরে অসংখ্য ধারালো অস্ত্রের আঘাতের চিহ্ন রয়েছে। ময়নাতদন্ত শেষে পরবর্তী আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।