কেমিস্টস অ্যান্ড ড্রাগিস্টস সমিতির সভাপতির ফার্মেসিতে নেশার ট্যাবলেট

প্রিন্স ফার্মেসির মালিক পতন চৌধুরীকে পাঁচ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত। ছবি: প্রথম আলো
প্রিন্স ফার্মেসির মালিক পতন চৌধুরীকে পাঁচ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত। ছবি: প্রথম আলো

জয়পুরহাটের আক্কেলপুরে নিষিদ্ধ নেশাজাতীয় ট্যাবলেট পেন্টাডল বিক্রির দায়ে দুই ফার্মেসির মালিককে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট এস এম হাবিবুল হাসান আজ মঙ্গলবার দুপুরে পৌর শহরের পুরোনো বাজারের প্রিন্স ফার্মেসি ও প্রধান সড়কের অগ্রণী ব্যাংক এলাকার সালেহা ফার্মেসিতে এই অভিযান পরিচালনা করেন।

এই দুই ফার্মেসির মালিক হলেন পতন চৌধুরী ও সাবু চৌধুরী। দুজনই সহোদর। পতন চৌধুরী উপজেলা কেমিস্টস অ্যান্ড ড্রাগিস্টস সমিতির সভাপতির পদেও আছেন।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, পৌর সদরের পুরোনো বাজার এলাকায় মেসার্স প্রিন্স ফার্মেসি ও প্রধান সড়কের অগ্রণী ব্যাংক এলাকার সালেহা ফার্মেসিতে পেন্টাডল ট্যাবলেট বিক্রি হচ্ছিল। গোপন সংবাদের ভিত্তিতে ইউএনও ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এবং জেলা মাদক নিয়ন্ত্রণ অধিদপ্তর ফার্মেসি দুটিতে যৌথ অভিযান চালায়। নিষিদ্ধ নেশাজাতীয় পেন্টাডল ট্যাবলেট বিক্রির দায়ে প্রিন্স ফার্মেসির মালিক পতন চৌধুরীর পাঁচ হাজার টাকা ও মেসার্স সালেহা ফার্মেসির মালিক সাবু চৌধুরীকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

ইউএনও বলেন, মাদকের বিরুদ্ধে এমন অভিযান অব্যাহত থাকবে। আগামী দিনে এই দুই ফার্মেসিতে পেন্টাডল পাওয়া গেলে কঠোর শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে।