ইউআইটিএসের মামলায় এ্যাসার্টের এমডি কারাগারে

ইউআইটিএসের করা মামলায় শওকত হাসান মিয়াকে কারাগারে পাঠানো হয়েছে। ছবি: সংগৃহীত
ইউআইটিএসের করা মামলায় শওকত হাসান মিয়াকে কারাগারে পাঠানো হয়েছে। ছবি: সংগৃহীত

বেসরকারি বিশ্ববিদ্যালয় ইউনিভার্সিটি অব ইনফরমেশন টেকনোলজি অ্যান্ড সায়েন্সেসের (ইউআইটিএস) উপাচার্যকে প্রাণনাশের হুমকি ও চাঁদাবাজির মামলায় এ্যাসার্ট ডেভেলপমেন্টের ব্যবস্থাপনা পরিচালক শওকত হাসান মিয়াকে কারাগারে পাঠিয়েছেন সিএমএম আদালত। আজ সোমবার ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালত এই আদেশ দেন।

প্রথম আলোকে এই তথ্য নিশ্চিত করেছেন ঢাকার মহানগর পুলিশের অপরাধ ও তথ্য বিভাগের উপ-পরিদর্শক (এসআই) মাজহালুল ইসলাম।

ইউআইটিএস এর আইনজীবী আবদুল মান্নান ভূঁইয়া প্রথম আলোকে বলেন, ইউআইটিএস এর মামলায় আসামি শওকত হাসান মিয়া ঢাকার সিএমএম আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন। আদালত জামিন আবেদন নাকচ করে তাঁকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

আবদুল মান্নান ভূঁইয়া জানান, ভাটারা থানায় করা ইউআইটিএসের করা চাঁদাবাজির মামলায় আসামি শওকত হাসান মিয়া হাইকোর্ট থেকে গত ৮ জানুয়ারি ছয় সপ্তাহের আগাম জামিন নেন। তাঁর জামিনের মেয়াদ শেষ হয় গত ১৮ ফেব্রুয়ারি। জামিনের মেয়াদ শেষ হওয়ার কয়েক মাস পরে আজ সোমবার তিনি আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন। উভয়পক্ষের শুনানি নিয়ে আদালত জামিনের আবেদন নাকচ করে তাঁকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

আদালতে ইউআইটিএস’র পক্ষে শুনানি করেন আইনজীবী জুবাইরুল ইসলাম ও আবদুল মান্নান ভূঁইয়া। আর আসামি পক্ষে ছিলেন আইনজীবী নাজমুল হাসান মিয়া।