মেয়ের জন্মদিনের অনুষ্ঠান করতে গিয়ে মেয়রসহ ১৬ জনের করোনা

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

দিনাজপুরের বিরামপুর পৌরসভার মেয়র লিয়াকত আলী সরকারসহ তাঁর পরিবার ও আত্মীয়ের ১৬ জন সদস্য কোভিডে আক্রান্ত হয়েছেন। আজ বুধবার সকালে এ তথ্য নিশ্চিত করেন উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা সোলায়মান মেহেদী।

মেয়র জানান, ৭ জুলাই তাঁর বড় মেয়ের জন্মদিনে বাড়িতে নিকট আত্মীয়ের কয়েকজন উপস্থিত হয়েছিলেন। দুদিন পরে তাঁর স্ত্রীসহ আরও দুজনের শরীরে জ্বর অনুভব করেন। তাঁদের নমুনা পরীক্ষায় করোনা পজিটিভ শনাক্ত হয়। গত রবি ও সোমবার অন্যদেরও নমুনা দেওয়া হয়। তাতে ১৩ জনের কোভিড ধরা পড়েছে।

মেয়র বলেন, সব সময়ের জন্য স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব মেনে চলার পরও করোনায় সংক্রমিত হলেন। পরিবারের সবাই হোম কোয়ারেন্টিনে আছেন।

উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা সোলায়মান মেহেদী বলেন, মেয়রসহ তাঁর পরিবারের ১৬ সদস্য পর্যায়ক্রমে করোনা পজিটিভ হয়েছেন। তবে সবাই সুস্থ আছেন। প্রথম শনাক্তের দিন থেকেই তাঁর পরিবারকে লকডাউন করা হয়েছে। আজ মেয়রের গাড়িচালকেরও নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হবে।

এ পর্যন্ত জেলায় করোনা শনাক্ত হয়েছে ১ হাজার ৫৩৩ জনের। মৃত্যুবরণ করেছেন ৩৪ জন। আর করোনা উপসর্গ নিয়ে মৃত্যু হয়েছে ২৮ জনের। জেলায় প্রথম করোনা শনাক্ত হয় ১৪ এপ্রিল।