প্রথম আলোর দুটো ই- ঈদ ম্যাগাজিন কিনুন অনলাইনে

পবিত্র ঈদুল ফিতরে করোনার কারণে এবার ঈদসংখ্যা করা যায়নি। ঈদুল আজহা উপলক্ষে প্রথম আলো প্রকাশ করেছে দুটো ঈদসংখ্যা। একটা ঈদ আনন্দ সংখ্যা। আরেকটা অন্য আলো ই-ঈদসংখ্যা।

ঈদ আনন্দ সংখ্যা

ঈদ আনন্দ সংখ্যা ১৬০ পৃষ্ঠার। এটা ছাপা হয়েছে, বাজারে পাওয়া যাচ্ছে। তবে করোনার বাস্তবতা বিবেচনায় ই-ম্যাগাজিন আকারে ই-প্রথম আলোতে বিক্রির ব্যবস্থা রাখা হয়েছে। ছাপা পত্রিকার দাম ১০০ টাকা। ই-ম্যাগাজিন প্রথম আলো ঈদ আনন্দ সংখ্যার দাম ৫০ টাকা। এতে দুটো উপন্যাস, ৫টি গল্পসহ আকর্ষণীয় নানা লেখা আছে। লেখক তালিকায় আছেন মঈনুস সুলতান, শাহাদুজ্জামান, বিশ্বজিৎ চৌধুরী, মোহাম্মদ নাজিম উদ্দিন, রেজাউর রহমান, আসিফ নজরুল, আনিসুল হক, জাহীদ রেজা নূর, রায়হান রাইন, তানজিনা হোসেন। আছে নুসরাত ইমরোজ তিশার লেখা, মাঠের বাইরের খেলোয়াড়দের নিয়ে ফিচার, সিতারা ফেরদৌসের রান্না।

অন্য আলো ই-ঈদসংখ্যা
আরেকটা ঈদসংখ্যা শুধু অনলাইনের জন্য প্রকাশ করেছে প্রথম আলো। এটা হলো অন্য আলো ই-ঈদসংখ্যা। ই-প্রথমআলোডটকমে গেলে এটাও কিনতে পাওয়া যাবে ই-ম্যাগাজিন আকারে বা ই–বুক আকারে। দাম মাত্র ৩০ টাকা। এতে উপন্যাস লিখেছেন, সৈয়দ শামসুল হক, শেখ আবদুল হাকিম এবং সাদাত হোসাইন। আছে হুমায়ূন আহমেদ এবং শামসুর রাহমানের অগ্রন্থিত লেখা। লেখক তালিকায় আছেন নির্মলেন্দু গুণ, মহাদেব সাহা, আনোয়ারা সৈয়দ হক, সেলিনা হোসেন, আনিসুল হক, শিবব্রত বর্মন, আবদুল গাফফার। আছে আহসান হাবীবের রম্যরচনা। মোস্তফা সরয়ার ফারুকীর মর্মস্পর্শী লেখা তাঁর আব্বা-আম্মাকে নিয়ে। মাশরাফি এবং সাকিব-শিশিরকে নিয়ে দুটো সচিত্র বড় লেখা। রাফিয়াত রশীদ মিথিলা এবং সিয়াম নিজে লিখেছেন তাঁদের দিনকাল নিয়ে। কানিজ আলমাস খানের রেসিপি, আর রয়া মুনতাসীরের ফ্যাশন-রচনা।

হুমায়ূন আহমেদ, শামসুর রাহমান ও মোস্তফা সরয়ার ফারুকী।
হুমায়ূন আহমেদ, শামসুর রাহমান ও মোস্তফা সরয়ার ফারুকী।

এই দুটো ই-ঈদ ম্যাগাজিন অনলাইনে একসঙ্গে কিনতে দাম পড়বে ৬০ টাকা। এ ছাড়া ৪০০ টাকায় এক বছরের ই-প্রথম আলো সাবস্ক্রাইব করলে দুটো ই-ঈদ ম্যাগাজিনই উপহার হিসেবে পাওয়া যাবে বিনা মূল্যে।

এরই মধ্যে এই উদ্যোগ সামাজিক যোগাযোগ মাধ্যমে সাড়া ফেলেছে। ই-বুক বাংলাদেশে জনপ্রিয় হয়নি। প্রথম আলোর এই উদ্যোগের মাধ্যমে ই–ম্যাগাজিন ই–বুকের নতুন সম্ভাবনার দ্বার খুলে গেল, ফেসবুকে তা-ই বলা হচ্ছে।

জাহানুর রহমান খোকন ফেসবুকে অন্য আলো ই-ঈদ ম্যাগাজিন কিনে নিজের ডিভাইস থেকে ছবি দিয়ে বলেছেন: প্রথম আলো ই-ঈদসংখ্যা কিনলাম। পড়া শুরু করেছি। প্রথম আলো সব সময় প্রথমে থাকে। প্রমাণ ই-সংখ্যা কিনে পড়ার প্রচলন ঘটালেন।। সকলের ঈদ ভাল কাটুক। ঈদ মোবারক।

ই–ঈদসংখ্যা সাবস্ক্রাইব করতে হলে...

কম্পিউটার বা মোবাইল ফোন থেকে www.eprothomalo.com এই ওয়েবসাইটে গিয়ে আপনার পছন্দের প্যাকেজটি নির্বাচন করুন। এরপর ‘সাবস্ক্রাইব’ বাটনে ক্লিক করে ব্যক্তিগত তথ্য দিয়ে পেমেন্ট করতে হবে। পেমেন্ট করা যাবে মোবাইল ব্যাংকিং (বিকাশ, রকেট, নগদ ও অন্যান্য) এবং দেশি প্রায় সব ব্যাংকের ভিসা, অ্যামেক্স বা মাস্টার কার্ডের মাধ্যমে।

যারা ইতিমধ্যে ই–পেপার গ্রাহক হয়েছেন তাঁরা হোম পেইজের ‘রিনিউ’ বাটন থেকে পুনরায় প্যাকেজ নিয়ে পেমেন্ট করে কিনতে পারবে। যেকোনো প্রয়োজনে ফোন করা যাবে ‍০১৭০৮ ৪১১৯৯৭ এই নম্বরে।