তেঁতুলিয়ায় করোনায় এক ব্যক্তির মৃত্যু

পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলায় কোভিড-১৯-এ আক্রান্ত হয়ে মো. মমতাজ আলী নামে এক ব্যক্তি মারা গেছেন। রোববার সকাল সাতটায় নিজ বাড়িতে আইসোলেশনে থাকা অবস্থায় তিনি মারা যান। তাঁর বাড়ি উপজেলার দেবনগর ইউনিয়নে। দুপুরে পঞ্চগড়ের সিভিল সার্জন ফজলুর রহমান প্রথম আলোকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তেঁতুলিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসা কর্মকর্তা আবু সিনহা মো. মুশফিকুর রহমান বলেন, মারা যাওয়া ওই ব্যক্তি দীর্ঘদিন ধরে শ্বাসকষ্ট ও পেটব্যথায় ভুগছিলেন। তিনি রংপুর মেডিকেল কলেজের ট্রমাটোলজি বিশেষজ্ঞ জিয়া হায়দার বসুনিয়ার তত্ত্বাবধানে চিকিৎসা নিচ্ছিলেন। সম্প্রতি তাঁর শ্বাসকষ্ট ও পেটের ব্যথা বেড়ে যাওয়ায় রংপুরের চিকিৎসক তাঁকে করোনাভাইরাস শনাক্তকরণের পরীক্ষার পরামর্শ দেন। সেই পরামর্শ অনুযায়ী গত ২৭ জুলাই ওই বৃদ্ধ তেঁতুলিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এসে করোনা পরীক্ষার নমুনা দেন। পরে তাঁর নমুনা দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ ও হাসপাতালে পাঠানো হয়। গত শনিবার রাতে তাঁর করোনা পরীক্ষার ফল পজিটিভ আসে। রোববার সকাল সাতটায় তিনি নিজ বড়িতেই মারা যান। ওই ব্যক্তির বয়স হয়েছিল ৭০ বছর।

তেঁতুলিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সোহাগ চন্দ্র সাহা বলেন, কোভিড-১৯-এ আক্রান্ত হয়ে মারা যাওয়া ওই বৃদ্ধের লাশ রোববার দুপুরে স্বাস্থ্যবিধি মেনে তাঁদের পারিবারিক কবরস্থানে দাফন করা হয়েছে।

জেলা স্বাস্থ্য বিভাগ জানায়, পঞ্চগড় জেলায় এ পর্যন্ত মোট ৩৩৭ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে সুস্থ হয়েছেন ২০৬ জন এবং মারা গেছেন ৭ জন।