সাতক্ষীরায় করোনা উপসর্গ নিয়ে দুজনের মৃত্যু

করোনার উপসর্গ নিয়ে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে এক ব্যবসায়ীসহ দুজন মারা গেছেন। শনিবার রাতে ও রোববার সকালে মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাঁরা মারা যান। মারা যাওয়া ব্যক্তিরা হলেন তালা উপজেলার মাগুরা বারুইপুর গ্রামের ব্যবসায়ী আবদুল মালেক (৫০) ও কালীগঞ্জ উপজেলার ভদ্রখালী ওবায়দুল্লাহপুর গ্রামের নুরুল ইসলাম (৬৫)।

এ বিষয়ে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালের তত্ত্বাবধায়ক রফিকুল ইসলাম জানান, জ্বর ও শ্বাসকষ্টসহ নিয়ে গতকাল শনিবার রাত সাড়ে ৮টার দিকে মেডিকেল কলেজ হাসপাতালের আইসোলেশন ইউনিটে ভর্তি হন ব্যবসায়ী আবদুল মালেক। সেখানে চিকিৎসাধীন অবস্থায় এক ঘণ্টা পর রাত সাড়ে ৯টার দিকে তিনি মারা যান। মারা যাওয়ার পর করোনা শনাক্ত করার পরীক্ষা করানোর জন্য তাঁর নমুনা সংগ্রহ করা হয়।

সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালের তত্ত্বাবধায়ক রফিকুল ইসলাম আরও জানান, করোনার উপসর্গ নিয়ে গত ২০ জুলাই মেডিকেল কলেজ হাসপাতালের আইসোলেশন ইউনিটে ভর্তি হন নুরুল ইসলাম। সেখানে চিকিৎসাধীন অবস্থায় আজ রোববার সকাল সাড়ে ৯টার দিকে তিনিও মারা যান। ভর্তির পর পরীক্ষার জন্য তাঁর নমুনা সংগ্রহ করা হয়েছিল। এখনো তার নমুনা পরীক্ষার প্রতিবেদন পাওয়া যায়নি।

এ বিষয়ে সাতক্ষীরা সিভিল সার্জন কার্যালয়ের চিকিৎসা কর্মকর্তা জয়ন্ত সরকার বলেন, স্বাস্থ্যবিধি মেনে তাঁদের লাশ দাফনের অনুমতি দেওয়া হয়েছে। একই সঙ্গে তাঁদের বাড়ি লকডাউন করা হয়েছে ।

সাতক্ষীরা মেডিকেল কলেজ সূত্রে জানা যায়, করোনা উপসর্গ নিয়ে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে এ পর্যন্ত ৬০ জনের মৃত্যু হয়েছে। এঁদের মধ্যে ১১ জন করোনা পজিটিভ ছিলেন।