শিক্ষামন্ত্রীর বিরুদ্ধে অপপ্রচারের অভিযোগে গ্রেপ্তার ৩ শিক্ষক বরখাস্ত

চাঁদপুরে শিক্ষামন্ত্রী দীপু মনির বিরুদ্ধে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে অপপ্রচারের অভিযোগে গ্রেপ্তার তিন কলেজশিক্ষককে বরখাস্ত করা হয়েছে।

ওই তিন শিক্ষকের মধ্যে ফরক্কাবাদ ডিগ্রি কলেজের তথ্য ও যোগাযোগপ্রযুক্তি (আইসিটি) বিভাগের প্রভাষক মো. নোমান সিদ্দিকী, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের প্রভাষক মো. জাহাঙ্গীর হোসাইনকে সাময়িকভাবে এবং ইংরেজি বিভাগের (খণ্ডকালীন প্রভাষক) ফরক্কাবাদ মাদ্রাসার শিক্ষক এ বি এম আনিছুর রহমানকে স্থায়ীভাবে বরখাস্ত করা হয়েছে।
কলেজের পরিচালনা পর্ষদ তদন্ত কমিটির সুপারিশ প্রতিবেদনের পর এ ব্যবস্থা নেয় কলেজের গভর্নিং বডি।
আজ বুধবার কলেজের এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।
প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, শিক্ষামন্ত্রী দীপু মনিসহ ফরক্কাবাদ ডিগ্রি কলেজের প্রতিষ্ঠাতা, সভাপতি ও গণ্যমান্য ব্যক্তিদের বিরুদ্ধে ফেসবুকে ভুয়া আইডির মাধ্যমে ওই তিন শিক্ষক দীর্ঘদিন ধরে অপপ্রচার চালান। এই অভিযোগে গত ১৯ জুলাই ফরক্কাবাদ ডিগ্রি কলেজের ওই তিন শিক্ষককে পুলিশ কলেজ ক্যাম্পাস থেকে গ্রেপ্তার করে।
এ ঘটনার পরিপ্রেক্ষিতে কলেজের পরিচালনা পর্ষদ গত ২২ জুলাই সভাপতির বাসভবনে সন্ধ্যায় এক জরুরি সভার মাধ্যমে তিন সদস্যবিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করে। কমিটি সরেজমিনে তদন্তের মাধ্যমে অভিযোগের ব্যাপারে নিশ্চিত হয়। ওই শিক্ষকদের কারণে কলেজের ভাবমূর্তি ও সুনাম ক্ষুণ্ন হয়েছে। তাই তদন্ত কমিটির প্রতিবেদন ও সুপারিশের পরিপ্রেক্ষিতে কলেজর গভর্নিং বডি তাঁদের বরখাস্তের সিদ্ধান্ত নেয়।
এ বিষয়ে ফরক্কাবাদ ডিগ্রি কলেজের অধ্যক্ষ হাছান খান বলেন, তদন্ত কমিটি ৩ আগস্ট তদন্ত প্রতিবেদন দেয়। পরদিন ৪ আগস্ট তিন শিক্ষককে বরখাস্ত করার সিদ্ধান্ত হয়।