কুমিল্লা কোভিড-১৯ হাসপাতালে মৃতের সংখ্যা ৩০০ ছাড়াল

ছবিটি প্রতীকী
ছবিটি প্রতীকী

কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে স্থাপিত কুমিল্লা কোভিড-১৯ হাসপাতালে আজ বৃহস্পতিবার সকাল পর্যন্ত ২৪ ঘণ্টায় মারা গেছেন সাতজন। তাদের মধ্যে চারজন পুরুষ ও তিনজন নারী। মৃতদের মধ্যে বুড়িচং উপজেলারই তিনজন। এ নিয়ে এই হাসপাতালে ৬৩ দিনে মৃতের সংখ্যা দাঁড়াল ৩০৫ জনে। হাসপাতালের সহকারী সার্জন মারজানা আক্তার আজ সকালে প্রথম আলোকে বিষয়টি নিশ্চিত করেন।

হাসপাতাল সূত্রে জানা গেছে, করোনাভাইরাসে সংক্রমণের উপসর্গ শ্বাসকষ্ট, জ্বর, সর্দি নিয়ে হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) আজ ভোর চারটা ৪০ মিনিটে মারা গেছেন কুমিল্লার বুড়িচং উপজেলার ৬০ বছরের এক নারী, গতকাল বুধবার রাত আড়াইটার দিকে মারা গেছেন দেবীদ্বার উপজেলার চাপানগর গ্রামের ৫১ বছরের এক নারী, সন্ধ্যা সাতটা ৪৫ মিনিটে কুমিল্লার বরুড়া উপজেলার নরীন্দ্রপুর গ্রামের ৬৪ বছরের এক ব্যক্তি, বিকেল চারটায় দেবীদ্বার উপজেলার বিনয়পুর এলাকার ৭০ বছরের এক ব্যক্তি। এদিকে হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে গতকাল বুধবার রাত দুইটা ২০ মিনিটে বুড়িচং উপজেলার ৮৫ বছরের এক ব্যক্তি, রাত নয়টা ৪০ মিনিটে মুরাদনগর উপজেলার ৩৮ বছরের এক নারী ও বিকেল সাড়ে তিনটায় বুড়িচং উপজেলার ৬০ বছরের এক ব্যক্তি মারা যান।

হাসপাতালের সহকারী সার্জন মারজানা আক্তার বলেন, বর্তমানে এই হাসপাতালে ভর্তি আছেন ১২৬ জন। এর মধ্যে পুরুষ ৮৫ জন ও নারী ৪১ জন।

গত ৩ জুন থেকে হাসপাতালটি চালু হয়। ৪ জুন থেকে হাসপাতাল কর্তৃপক্ষ মারা যাওয়া ব্যক্তিদের তথ্য প্রকাশ করে আসছে। ২৭ জুলাই ছাড়া প্রতিদিনই এই হাসপাতালে কেউ না কেউ মারা গেছেন। আজ বৃহস্পতিবার পর্যন্ত ৬৩ দিনে মারা গেছেন ৩০৫ জন।

হাসপাতালের পরিচালক মো. মুজিবুর রহমান বলেন, করোনাভাইরাসে সংক্রমণের উপসর্গ নিয়ে আসা রোগীর সংখ্যা বেশি। মারাও যাচ্ছেন এই ধরনের রোগীরা।