সিরাজগঞ্জে শেষনিদ্রায় সাবেক আইনসচিব জহিরুল হক

আবু সালেহ শেখ মো. জহিরুল হক দুলাল
আবু সালেহ শেখ মো. জহিরুল হক দুলাল

সিরাজগঞ্জের শাহজাদপুর পৌর এলাকার কান্দাপাড়া-শেরখালি কবরস্থানে বাবা শেখ ফজলুল হকের কবরের পাশে চিরনিদ্রায় শায়িত হলেন আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রণালয়ের সাবেক সচিব আবু সালেহ শেখ মো. জহিরুল হক দুলাল (৬২)। আজ বৃহস্পতিবার বাদ জোহর শাহজাদপুর সরকারি কলেজ মাঠে জানাজা শেষে কান্দাপাড়া-শেরখালি কবরস্থানে তাঁর দাফন সম্পন্ন হয়।

আইন মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগের অবসরপ্রাপ্ত সচিব আবু সালেহ শেখ মো. জহিরুল হক বুধবার রাত ১১টা ২০ মিনিটে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। তিনি করোনাভাইরাসে সংক্রমিত হয়েছিলেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, দুই মেয়ে ও অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

আজ বৃহস্পতিবার স্বাস্থ্যবিধি মেনে তাঁর দাফন করা হয়। জানাজার আগে শাহজাদপুর সরকারি কলেজ মাঠে তাঁর কফিনে শ্রদ্ধা জানানো হয়। এ সময় প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের পক্ষে শোক জ্ঞাপন করে পুষ্পস্তবক অর্পণ করেন সিরাজগঞ্জ জেলা ও দায়রা জজ ফজলে খোদা মো. নাজির। আইনমন্ত্রী আনিসুল হকের পক্ষে পুষ্পস্তবক অর্পণ করেন সিরাজগঞ্জের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২–এর বিচারক মো. আবদুল্লাহ আল মামুন। আইন মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগের সচিব মো. গোলাম সারওয়ারের পক্ষে পুষ্পস্তবক অর্পণ করেন সিরাজগঞ্জের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. শাহাদৎ হোসেন প্রামানিক।

এ ছাড়া সিরাজগঞ্জের বিচার বিভাগের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ করেন জেলা ও দায়রা জজ ফজলে খোদা মো. নাজির ও অন্য বিচারকেরা। সিরাজগঞ্জ জেলা আইনজীবী সমিতি ও শাহজাদপুর উপজেলা আইনজীবী সমিতির পক্ষ থেকেও পুষ্পস্তবক অর্পণ করা হয়। এ ছাড়া পুষ্পস্তবক অর্পণ করেন সিরাজগঞ্জ জেলা পরিষদ চেয়ারম্যান আবদুল লতিফ বিশ্বাস, শাহজাদপুরের সহকারী কমিশনার (ভূমি) মো. মাসুদ হোসেন প্রমুখ।