রাজধানীর মোহাম্মদপুরে ফ্ল্যাটে কিশোরীর গলিত লাশ উদ্ধার

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

রাজধানীর মোহাম্মদপুরের কাদেরাবাদ হাউজিংয়ের একটি ফ্ল্যাট থেকে বৃহস্পতিবার দুপুরে এক কিশোরীর গলিত লাশ উদ্ধার করেছে পুলিশ। জানা গেছে, তার নাম জেরিন আক্তার।

মোহাম্মদপুর থানার পুলিশ জানায়, কাদেরাবাদ হাউজিংয়ের ৫ নম্বর সড়কের ৩ নম্বর ভবনের দোতলার ফ্ল্যাট মেস ভাড়া নিয়ে কয়েকজন তরুণী থাকেন। ঈদুল আজহার আগে জেরিন ছাড়া সবাই তাদের বাড়িতে যান। বৃহস্পতিবার সকাল ১০টার দিকে রত্না নামের এক তরুণী বাড়ি থেকে ফিরে চাবি দিয়ে দোতলার ফ্ল্যাটের প্রধান ফটক খোলেন। দরজা খুলতেই দুর্গন্ধ পান। ডাইনিং রুমে গিয়ে দেখেন জেরিনের লাশ পড়ে আছে, তাতে পচন ধরেছে। পরে ঘটনাটি মোহাম্মদপুর থানায় খবর দেওয়া হয়।

পুলিশ জেরিনের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ মর্গে পাঠায়। রত্নার কাছ থেকে পুলিশ জেনেছে, জেরিনের বাড়ি দিনাজপুরে। সে মোহাম্মদপুরে একটি স্কুলে নবম শ্রেণিতে পড়ত বলে জানে রত্না।

মোহাম্মদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল লতিফ প্রথম আলোকে জানান, কী কারণে মেয়েটির মৃত্যু হয়েছে তা নিশ্চিত হওয়া যায়নি। দুটি বিষয় ধারণা করা হচ্ছে। এক, খাটের পাশে প্লাস্টিকের টুল পড়েছিল। ধারণা করা হচ্ছে, ফ্যানের সঙ্গে গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করতে গিয়ে ছিঁড়ে পরে মাথায় আঘাত লেগে মৃত্যু হতে পারে। ফ্যানে ওড়না প্যাঁচানো ছিল। দ্বিতীয় কারণ হিসেবে ধারণা করা হচ্ছে, মেয়েটি নেশাজাতীয় কিছু খেয়ে মারা যেতে পারে। তার নাম জেরিন বলে জানা গেলেও, পরিচয় নিশ্চিত হওয়া যায়নি। ময়নাতদন্তের প্রতিবেদন পাওয়া গেলে মৃত্যুর কারণ নিশ্চিত হওয়া যাবে।