জ্বর-শ্বাসকষ্টে সাতক্ষীরা মেডিকেলে নারীর মৃত্যু

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

জ্বর, শ্বাসকষ্টসহ করোনাভাইরাসের উপসর্গ নিয়ে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে এক নারীর (৬১) মৃত্যু হয়েছে। আজ সোমবার সকাল পৌনে সাতটার দিকে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। ওই নারীর বাড়ি সাতক্ষীরার কালীগঞ্জ উপজেলায়।

হাসপাতাল সূত্রে জানা গেছে, জ্বর, সর্দি, গলাব্যথা ও শ্বাসকষ্ট নিয়ে গত ২৮ জুলাই দুপুরে ওই নারী সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালের আইসোলেশনে ভর্তি হন। তাঁর অবস্থার অবনতি হওয়ায় গত শনিবার তাঁকে হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) স্থানান্তর করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় আজ সকাল পৌনে সাতটার দিকে তিনি মারা যান। তিনি করোনাভাইরাসে সংক্রমিত কি না জানতে তাঁর নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।


সাতক্ষীরার সিভিল সার্জন কার্যালয়ের চিকিৎসা কর্মকর্তা জয়ন্ত সরকার বলেন, স্বাস্থ্যবিধি মেনে ওই নারীর লাশ দাফনের অনুমতি দেওয়া হয়েছে। পাশাপাশি তাঁর বাড়ি লকডাউন করতে প্রশাসনকে বলা হয়েছে।


সাতক্ষীরা মেডিকেল কলেজ সূত্রে জানা যায়, করোনাভাইরাসে সংক্রমণের উপসর্গ নিয়ে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাজপাতালে এ পর্যন্ত ৬৫ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে মৃত্যুর পর পরীক্ষায় ১২ জনের করোনা পজিটিভ ফল এসেছে।