ধামরাইয়ে ত্রাণের চাল আত্মসাতের অভিযোগে চেয়ারম্যান আটক

ত্রাণের চাল আত্মসাতের অভিযোগে ঢাকার ধামরাই উপজেলা আওয়ামী লীগের নেতা ও যাদবপুর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যনকে আটক করেছে র‌্যাব। গতকাল মঙ্গলবার গভীর রাতে আমছিমুর গ্রামে নিজ বাড়ি থেকে তাঁকে গ্রেপ্তার করা হয়।

আটক হওয়া চেয়ারম্যানের নাম মিজানুর রহমান। তিনি উপজেলা আওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক।

ধামরাইয়ের সাংসদ ও ঢাকা জেলা আওয়ামী লীগের সভাপতি বেনজির আহমেদ বলেন, ত্রাণের চাল আত্মসাতের অভিযোগে মিজানুর রহমানের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হচ্ছে।

র‌্যাব-৪ সূত্রে জানা গেছে, চেয়ারম্যান মিজানুর রহমান কালোবাজারে বিক্রির উদ্দেশে ৩৫ বস্তা ত্রাণের চাল তাঁর বাড়িতে মজুত রেখেছিলেন। বন্যাদুর্গত মানুষের মাঝে বিনামূল্যে বিতরণের জন্য প্রধানমন্ত্রীর উপহার হিসেবে এই চাল সরবরাহ করা হয়েছিল। গোপন সংবাদের মাধ্যমে খবর পেয়ে র‌্যাবের একটি দল গতকাল মঙ্গলবার দিবাগত রাত দেড়টার দিকে মিজানুরের বাড়িতে অভিযান চালায়। এ সময় চাল জব্দ করার পাশপাশি মিজানুরকে আটক করা হয়।

র‌্যাব-৪-এর সাভার ক্যাম্পের অতিরিক্ত পুলিশ সুপার জমির উদ্দীন আহমেদ বলেন, কালোবাজারে বিক্রির উদ্দেশ্যে বিনামূল্যে বিতরণের জন্য প্রধানমন্ত্রীর উপহার হিসেবে পাওয়া ৩৫ বস্তা চাল তাঁর বাড়িতে মজুত করে রেখেছিলেন। তাঁর বিরুদ্ধে ধামরাই থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।