হাত স্যানিটাইজ করে ঘুষ নেওয়া সেই ওসিকে বদলি

মামলার বাদীকে শায়েস্তা করার পরমর্শ দিয়ে আসামিপক্ষের কাছ থেকে হাত স্যানিটাইজ করে ঘুষ নেওয়ার ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ার পর লালমনিরহাট সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহফুজ আলমকে বদলি করা হয়েছে। তাঁকে ঢাকা ট্যুরিস্ট পুলিশে সংযুক্ত করা হয়েছে। পাশাপাশি ঘটনার তদন্তে জেলা পুলিশের পক্ষ থেকে একটি কমিটি গঠন করা হয়েছে।

লালমনিরহাটের পুলিশ সুপার আবিদা সুলতানা ওসিকে বদলির তথ্য নিশ্চিত করে আজ শুক্রবার বিকেলে প্রথম আলোকে বলেন, সামাজিক যোগাযোগমাধ্যমে এবং মিডিয়ায় সদর থানার ওসি মাহফুজ আলমকে নিয়ে ঘুষ গ্রহণের অভিযোগসংক্রান্ত একটি ভিডিও প্রকাশ হওয়ার প্রেক্ষাপটে সার্বিক বিষয়টি খতিয়ে দেখে প্রতিবেদন দেওয়ার জন্য লালমনিরহাটের অতিরিক্ত পুলিশ সুপারকে প্রধান করে তিন সদস্যবিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়েছে। কমিটির সদস্যরা কাজ করছেন।

পুলিশ সূত্রে জানা গেছে, পুলিশের অতিরিক্ত আইজিপি (প্রশাসন) মঈনুর রহমান চৌধুরী প্রশাসনিক কারণে লালমনিরহাট সদর থানার ওসি মাহফুজ আলমকে ঢাকা ট্যুরিস্ট পুলিশে পরিদর্শক হিসেবে যোগদানের জন্য একটি চিঠি গত বুধবার স্বাক্ষর করেছেন। বিষয়টি কার্যকর করতে রংপুর ডিআইজি ও লালমনিরহাট পুলিশ সুপারকে পাঠানো হয়। গতকাল বৃহস্পতিবার রাতে সদর থানার পরিদর্শক (তদন্ত) এরশাদুল আলমকে ওসির দায়িত্ব বুঝিয়ে দেওয়া হয়েছে। তবে এখনো মাহফুজ আলম লালমনিরহাট ত্যাগ করেননি।

এ বিষয়ে কথা বলতে বৃহস্পতিবার রাতে মাহফুজ আলমের ফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করা হলেও তিনি ফোন ধরেননি।

সদর থানার পরিদর্শক (তদন্ত) এরশাদুল আলম বলেন, ‘গত বৃহস্পতিবার রাত সাড়ে ১০টার দিকে আমাকে ওসির দায়িত্ব বুঝিয়ে দেওয়া হয়েছে। যত দিন এই থানায় নতুন একজন ওসি এসে যোগদান না করবেন, তত দিন আমি আমার পদসহ ওসির দায়িত্ব পালন করে যাব।’