খুনিদের ফিরিয়ে আনার প্রচেষ্টা আরও জোরদার হয়েছে: কাদের

ওবায়দুল কাদের। ছবি: বাসস
ওবায়দুল কাদের। ছবি: বাসস

বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার লক্ষ্যে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন, বঙ্গবন্ধুর সাজাপ্রাপ্ত খুনিদের ফিরিয়ে আনতে রাজনৈতিক ও কূটনৈতিক প্রচেষ্টা আরও জোরদার করা হয়েছে।

আজ শনিবার সকালে রাজধানীর বনানীতে ১৫ আগস্টের শহীদদের কবরস্থানে শ্রদ্ধা নিবেদন শেষে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের সাংবাদিকদের এ কথা জানান। তিনি বলেন, বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দুর্নীতিমুক্ত দেশ গঠন করতে হবে এবং অসাম্প্রদায়িক চেতনার বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশ গড়তে হবে।

জাতীয় শোক দিবসে বিএনপির চেয়ারপারসনের জন্মদিনের কেক না কাটার সিদ্ধান্ত জাতিকে স্বস্তি দেবে বলেও মন্তব্য করেন সরকারি দলের সাধারণ সম্পাদক। তিনি বলেন, যারা শোক দিবসে কেক কেটে জন্মদিন পালন থেকে সরে এসেছে, তাদের শুভবুদ্ধির উদয় হয়েছে। জনগণ এতে স্বস্তি পেয়েছে। তারাও বিভ্রান্তকর অবস্থা থেকে মুক্তি পেয়েছে।

এর আগে আজ ভোরে ধানমন্ডি ৩২ নম্বরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে প্রথমে শ্রদ্ধা জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর সকালে দলের পক্ষ থেকে নেতা-কর্মীদের নিয়ে শ্রদ্ধা জানান আওয়ামী লীগ সাধারণ সম্পাদক। এরপর সরকারি দলের নেতৃত্বাধীন ১৪–দলীয় জোট, ঢাকার দুই সিটির মেয়র, সরকারি দলের বিভিন্ন পর্যায়ের অঙ্গ-সহযোগী সংগঠন, বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠন ও সাধারণ মানুষের পক্ষ থেকে শ্রদ্ধা জানানো হয়। সীমিত পরিসরে এবার জাতীয় শোক দিবস পালন করা হলেও আজ কয়েক হাজার নেতা-কর্মী শ্রদ্ধা জানাতে আসেন ধানমন্ডিতে।