বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার চুরির ঘটনায় আরও ৫ জন গ্রেপ্তার

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) কম্পিউটার চুরির ঘটনায় আরও পাঁচজনকে গ্রেপ্তার করা হয়। গোপালগঞ্জ সদর থানা–পুলিশ আজ শনিবার তাঁদের গ্রেপ্তার করে।

গ্রেপ্তার ব্যক্তিদের একজন বশেমুরবিপ্রবির লোকপ্রশাসন বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের শিক্ষার্থী মাসরুল ইসলাম পনি শরীফ। তিনি গোপালগঞ্জ সদর উপজেলার গোপীনাথপুর ইউনিয়নের বিল্লাল শরীফের ছেলে এবং কম্পিউটার চুরির ঘটনার মূল হোতা যুবলীগের সদ্য বহিষ্কৃত নেতা পলাশ শরীফের আত্মীয়।

গ্রেপ্তার অন্য ব্যক্তিরা হলেন গোপালগঞ্জের আ. রহমান সৌরভ শেখ, নাইম উদ্দিন ও হাসিবুর রহমান ওরফে শান্ত ওরফে কাকন এবং মাদারীপুরের নাজমুল হাসান। তাঁদের পরিচয় আজ বিকেলে এই প্রতিবেদন লেখা পর্যন্ত জানা যায়নি।

এ নিয়ে এ ঘটনায় মোট সাতজন গ্রেপ্তার হলেন। এর আগে গত বৃহস্পতিবার রাতে ঢাকার ১টি হোটেল থেকে ৩৪টি কম্পিউটার উদ্ধার এবং কুমিল্লার দুলাল মিয়া ও ময়মনসিংহের হুমায়ুন কবিরকে গ্রেপ্তার করে পুলিশ।

মামলার তদন্ত কর্মকর্তা ও সদর থানার উপপরিদর্শক (এসআই) মিজানুর রহমান প্রথম আলোকে বলেন, বশেমুরবিপ্রবির গ্রেপ্তার হওয়া শিক্ষার্থী ও কম্পিউটার চুরির ঘটনার মূল হোতা যুবলীগের সদ্য বহিষ্কৃত নেতা পলাশ শরীফ একই বংশের ছেলে।

তদন্ত কর্মকর্তা জানান, গ্রেপ্তার ব্যক্তিদের আজ বিকেলে গোপালগঞ্জ আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে। এ ঘটনার সঙ্গে আরও অনেকে জড়িত রয়েছে বলে তিনি জানান। পলাশ শরিফসহ অন্যদের দ্রুত গ্রেপ্তার করতে পারবেন বলে তিনি আশা প্রকাশ করেন।

ঈদুল আজহার ছুটির মধ্যে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের পেছন দিকের জানালা ভেঙে ৪৯টি কম্পিউটার চুরির ঘটনা ঘটে। এ ঘটনায় ১০ আগস্ট বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার নূরউদ্দিন আহমেদ বাদী হয়ে গোপালগঞ্জ সদর থানায় একটি মামলা করেন।