নীলফামারীর ভারপ্রাপ্ত সিভিল সার্জনের করোনা শনাক্ত

রাশেবুল হোসেন

নীলফামারীর ভারপ্রাপ্ত সিভিল সার্জন রাশেবুল হোসেনের করোনা শনাক্ত হয়েছে। গতকাল রোববার সন্ধ্যায় দিনাজপুর এম আবদুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবের করোনা পরীক্ষায় জেলার ১১ জনের করোনা পজিটিভ আসে। তাঁদের মধ্যে তিনি আছেন।

এ নিয়ে জেলা স্বাস্থ্য বিভাগের ৫১ জনের করোনা শনাক্ত হলো। তাঁদের মধ্যে চিকিৎসক ৯, নার্স ১৭ এবং কর্মকর্তা ও কর্মচারী রয়েছেন ২৫ জন। জেলায় মোট শনাক্তের সংখ্যা দাঁড়াল ৭৬৮।

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, রোববার সন্ধ্যায় দিনাজপুরের এম আবদুর রহিম মেডিকেল কলেজ হাসপাতাল থেকে নমুনা পরীক্ষায় ১১ জনের করোনা পজিটিভের প্রতিবেদন আসে। এর মধ্যে ভারপ্রাপ্ত সিভিল সার্জন রাশেবুল হোসেন ও জ্যেষ্ঠ স্বাস্থ্যশিক্ষা কর্মকর্তা আবদুল কাদের রয়েছেন। রাশেবুল সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা। সিভিল সার্জনের অবসরজনিত কারণে তিনি ভারপ্রাপ্ত সিভিল সার্জনের দায়িত্বে রয়েছেন। রোববারের ওই ১১ করোনা পজিটিভের মধ্যে সবাই জেলা সদরের বাসিন্দা।

জেলায় মোট সংক্রমিত ৭৬৮ জনের মধ্যে জেলা সদরের ৩৬৫, জলঢাকায় ১১৭, সৈয়দপুরে ১০১, ডিমলায় ৭৫, ডোমারে ৬৭ ও কিশোরগঞ্জে ৪৩ জন আছেন। তাঁদের মধ্যে সুস্থ হয়েছেন ৬৮৪ জন। সুস্থ হওয়া ব্যক্তিদের মধ্যে জেলা সদরে ৩২২, জলঢাকায় ১০১, সৈয়দপুরে ৮৯, ডিমলায় ৬৭, ডোমারে ৬৪ ও কিশোরগঞ্জে ৪১ জন আছেন।

জেলায় এ পর্যন্ত করোনার সংক্রমণ নিয়ে মারা গেছেন ১১ জন। তাঁদের মধ্যে জেলা সদরে পাঁচ, সৈয়দপুরে তিন, কিশোরগঞ্জে এক ও জলঢাকায় দুজন আছেন।

ভারপ্রাপ্ত সিভিল সার্জন রাশেবুল হোসেন আজ সোমবার দুপুরে প্রথম আলোকে বলেন, ‘আমি বর্তমানে নিজ বাসায় চিকিৎসাধীন আছি। জেলা স্বাস্থ্য বিভাগের দাপ্তরিক কাজ পরিচালনার জন্য নীলফামারী জেনারেল হাসপাতালের জ্যেষ্ঠ কনসালট্যান্ট জাহাঙ্গীর আলমের কাছে দায়িত্ব হস্তান্তর করেছি।’