সাংসদ একাব্বর হোসেন ও তাঁর স্ত্রী করোনায় আক্রান্ত

মির্জাপুরের সাংসদ মো. একাব্বর হোসেন।
ছবি: সংগৃহীত

টাঙ্গাইল-৭ (মির্জাপুর) আসনের সাংসদ এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়-সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মো. একাব্বর হোসেন ও তাঁর স্ত্রী ঝর্ণা হোসেন কোভিড-১৯-এ আক্রান্ত হয়েছেন। সাংসদের ছেলে ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সহসম্পাদক তাহরীম হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

সাংসদের পারিবারিক সূত্র জানায়, সাংসদ একাব্বর হোসেন ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন। তাঁর স্ত্রী ঝর্ণা হোসেন ঢাকার ধানমন্ডিতে নিজ বাসায় আইসোলেশনে থেকে চিকিৎসা নিচ্ছেন।

এ বিষয়ে সাংসদ একাব্বর হোসেনের ছেলে তাহরীম হোসেন জানান, গত বৃহস্পতিবার তাঁর মা জ্বরে আক্রান্ত হন ও তিনি শরীরে ব্যথা অনুভব করেন। রোববার ঢাকার ডিএনএ ল্যাবে তিনি কোভিড-১৯-এ আক্রান্ত কি না, পরীক্ষার জন্য তাঁর নমুনা দেওয়া হয়। পরদিন ওই ল্যাব থেকে পাঠানো তাঁর নমুনা পরীক্ষার প্রতিবেদনে তিনি করোনা পজিটিভ বলে উল্লেখ করা হয়। এ ছাড়া গত মঙ্গলবার সাংসদ একাব্বর হোসেনের জ্বর ও শরীর ব্যথা শুরু হলে গতকাল বুধবার সকালে ডিএনএ ল্যাবে তাঁর নমুনা দেওয়া হয়। বিকেলে পাওয়া ফলাফলে তাঁরও করোনা পজিটিভ বলে জানা যায়। পরে তাঁদের ঢাকার সিএমএইচে নেওয়া হয়। সেখানে চিকিৎসার জন্য সাংসদকে ভর্তি করা হয়। আর তাঁর স্ত্রীকে বাসায় আইসোলেশনে থেকে চিকিৎসা করানোর জন্য নিয়ে যাওয়া হয়।

মা-বাবার জন্য দোয়া চেয়ে সাংসদ একাব্বর হোসেনের ছেলে তাহরীম হোসেন বলেন, ‘আমার মা-বাবা যেন দ্রুত সুস্থ হন, সে জন্য দলীয় নেতা-কর্মীসহ সবার দোয়া চাই।’
উপজেলা যুবলীগের আহ্বায়ক শামীম আল মামুন বলেন, করোনা পরিস্থিতির শুরু থেকেই সাংসদ একাব্বর হোসেন ত্রাণ বিতরণ কার্যক্রমসহ দলীয় ও সামাজিক কাজ করে গেছেন।