সাক্ষ্য গ্রহণ পিছিয়ে ২৪ সেপ্টেম্বর

জুবায়ের হত্যা মামলা
জুবায়ের হত্যা মামলা

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ছাত্র জুবায়ের আহমেদ হত্যা মামলার সাক্ষ্য গ্রহণ পিছিয়েছে। গতকাল বুধবার ধার্য দিনে সাক্ষী হাজির না হওয়ায় ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-৪-এর ভারপ্রাপ্ত বিচারক মো. নুরুজ্জামান ২৪ সেপ্টেম্বর সাক্ষ্য গ্রহণের দিন ধার্য করেন।
৮ সেপ্টেম্বর এ মামলার অভিযোগপত্রভুক্ত ১৩ আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়। আসামিরা সবাই জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের ছাত্র এবং বাংলাদেশ ছাত্রলীগের নেতা-কর্মী। তাঁরা হলেন খন্দকার আশিকুল ইসলাম, খান মো. রইছ, জাহিদ হাসান, ইসতিয়াক মেহবুব, কামরুজ্জামান, শফিউল আলম, অভিনন্দন কুণ্ডু, মো. মাহমুদুল হাসান, মাজহারুল ইসলাম, মো. নাজমুল হুসেইন, মাহবুব আকরাম, নাজমুস সাকিব ও রাশেদুল ইসলাম। আসামিরা জামিনে আছেন। তাঁদের মধ্যে মাহবুব আকরাম ও নাজমুস সাকিব স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। গত ৮ এপ্রিল আসামিদের বিরুদ্ধে অভিযোগপত্র দেয় পুলিশ।
গত বছরের ৮ জানুয়ারি বিকেলে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের কর্মী ও ইংরেজি বিভাগের চতুর্থ বর্ষের ছাত্র জুবায়ের আহমেদকে কুপিয়ে জখম করেন সংগঠনের প্রতিপক্ষের কর্মীরা। পরদিন রাজধানীর ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।
এ ঘটনায় বিশ্ববিদ্যালয়ের সাবেক রেজিস্ট্রার হামিদুর রহমান বাদী হয়ে এ মামলা করেন।