টাঙ্গাইলের ঘাটাইলে আর্মি মেডিকেল কোরের বার্ষিক অধিনায়ক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার শহীদ সালাহউদ্দিন সেনানিবাসে আর্মি মেডিকেল কোর সেন্টার অ্যান্ড স্কুলে এ সম্মেলন হয়।

সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ। আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

ফিল্ড ফায়ারিং রেঞ্জে নবনির্মিত একটি ফিল্ড রেজিমেন্টের আর্টিলারি গান পজিশনের উদ্বোধন করেন সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ।শহীদ সালাহউদ্দিন সেনানিবাস, ঘাটাইল, টাঙ্গাইল, ২০ অক্টোবর’২২
ছবি: আইএসপিআর

বিজ্ঞপ্তিতে বলা হয়, সেনাবাহিনী প্রধান সম্মেলনে উপস্থিত আর্মি মেডিকেল কোরের ইউনিটগুলোর অধিনায়ক ও অন্যান্য কর্মকর্তাদের উদ্দেশ্যে উদ্বোধনী বক্তব্য দেন। সেখানে তিনি তাঁদের সঙ্গে এ কোরের উন্নয়ন, পেশাগত দক্ষতা বৃদ্ধি ও দেশে-বিদেশে পরিচালিত কার্যক্রমের বিষয়ে মতবিনিময় করেন।

সম্মেলন অনুষ্ঠানে যোগ দিয়ে সেনাবাহিনী প্রধান ঘাটাইল ফিল্ড ফায়ারিং রেঞ্জে নবনির্মিত একটি ফিল্ড রেজিমেন্টের আর্টিলারি গান পজিশনের উদ্বোধন করেন। এরপর তিনি দক্ষিণ আফ্রিকা থেকে আমদানি করা সেমি অটোমেটিক গ্রেনেড লঞ্চারের প্রশিক্ষণ ফায়ারিং দেখেন।

আর্মি মেডিকেল কোরের বার্ষিক অধিনায়ক সম্মেলন–২০২২ এ অধিনায়ক ও অন্যান্য কর্মকর্তাদের উদ্দেশ্যে বক্তব্য দেন সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ । শহীদ সালাহউদ্দিন সেনানিবাস, ঘাটাইল, টাঙ্গাইল, ২০ অক্টোবর
ছবি: আইএসপিআর

সম্মেলনে সামরিক চিকিৎসা সার্ভিস মহাপরিদপ্তরের মহাপরিচালক মেজর জেনারেল মো. মাহবুবুর রহমান, অ্যাডজুট্যান্ট জেনারেল মেজর জেনারেল মো. মোশফেকুর রহমান, জেনারেল অফিসার কমান্ডিং (জিওসি) ১৯ পদাতিক ডিভিশন ও এরিয়া কমান্ডার ঘাটাইল এরিয়া মেজর জেনারেল নকিব আহমদ চৌধুরীসহ ঊর্ধ্বতন সামরিক কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এর আগে বুধবার আর্মি মেডিকেল কোরের ১৩তম কর্নেল কমান্ড্যান্টের অভিষেক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।