স্বাগত বক্তব্য দিয়ে সম্মেলন শুরু করেন ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের জেমস পি গ্র্যান্ট স্কুল অব পাবলিক হেলথের অধ্যাপক কাওসার আফসানা এবং ইউনিভার্সিটি অব গ্রনিংগেনের অর্থনীতি বিভাগের অধ্যাপক লেনসিংক বার্নার্দেস ওয়েন্ডার।

সম্মেলনের প্রথম দিনে নারীর ক্ষমতায়ন ও এসডিজির ইন্টারসেকশন–বিষয়ক একটি সেশনের সভাপতিত্ব করেন কৃষি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব রুহুল আমিন তালুকদার। প্রথম দিনের মূল বক্তা ছিলেন জেমস পি গ্র্যান্ট স্কুল অব পাবলিক হেলথের ডিন সাবিনা ফয়েজ রশীদ। আর সন্ধ্যাকালীন আলোচনায় উপস্থিত ছিলেন নেদারল্যান্ডসের রাষ্ট্রদূত অ্যান ভ্যান লিউয়েন ও আন্তর্জাতিক উদরাময় গবেষণা কেন্দ্র, বাংলাদেশের (আইসিডিডিআরবি) নির্বাহী পরিচালক তাহমিদ আহমেদ।

দুই দিনের সম্মেলনে বিশেষজ্ঞরা পুষ্টি, খাদ্যনিরাপত্তা, জেন্ডার, নারীর ক্ষমতায়ন ও এসডিজি, রোগ প্রতিরোধ, স্বাস্থ্য ও পুষ্টি ব্যবস্থার বিভিন্ন দিক নিয়ে আলাপ করেন।

প্যানেলে বিশিষ্টজনদের মধ্যে ছিলেন রিসার্চ ইনিশিয়েটিভসের নির্বাহী পরিচালক মেঘনা গুহঠাকুরতা; ইন্টারন্যাশনাল ফুড পলিসি রিসার্চ ইনস্টিটিউটের কান্ট্রি রিপ্রেজেন্টেটিভ আখতার আহমেদ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের অধ্যাপক সায়মা হক বিদিশা ও ফেরদৌসী নাহার, গ্লোবাল অ্যালায়েন্স ফর ইম্প্রুভড নিউট্রিশনের (গেইন) কান্ট্রি ডিরেক্টর রুদাবা খন্দকার এবং ইথিওপিয়া ভারপ্রাপ্ত কৃষিমন্ত্রী জার্মামে গারুমা চেগেন।