ডিবিএল ফার্মাসিউটিক্যালস লিমিটেডের যাত্রা শুরু

দেশের অন্যতম শীর্ষস্থানীয় ব্যবসায়িক প্রতিষ্ঠান ডিবিএল গ্রুপ তাদের রপ্তানিমুখী পোশাকশিল্প এবং সিরামিকশিল্পের হাত ধরে ওষুধশিল্পে প্রবেশ করেছে। প্রায় ৭০০ কোটি টাকার বিনিয়োগে গাজীপুরের কাশিমপুরে ইউএস এফডিএ ও ডব্লিউএইচও জিএমপি স্ট্যান্ডার্ড অনুযায়ী নির্মিত ডিবিএল ফার্মার কারখানাটি উদ্বোধন করেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাংসদ হাবিব-ই-মিল্লাত, ওষুধ প্রশাসন অধিদপ্তরের মহাপরিচালক মো. মাহবুবুর রহমান, স্বাস্থ্যসেবা অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক আবুল বাশার মো. খুরশিদ আলম ও ঢাকা বিশ্ববিদ্যায়ের ফার্মেসি অনুষদের ডিন অধ্যাপক এস এম আবদুর রহমান। এ ছাড়াও উপস্থিত ছিলেন ডিবিএল গ্রুপের চেয়ারম্যান আবদুল ওয়াহেদ, ব্যবস্থাপনা পরিচালক এম এ জব্বার, ভাইস চেয়ারম্যান এম এ রহিম ও উপব্যবস্থাপনা পরিচালক এম এ কাদের।

প্রধান অতিথির বক্তব্যে স্বাস্থ্যমন্ত্রী কোভিড মোকাবিলা ও টিকা প্রদানে সরকারের সাফল্য তুলে ধরেন। তিনি বলেন, জনসংখ্যার অনুপাতে আক্রান্ত ও মৃত্যুর হার বিশ্বের অন্যান্য দেশ, বিশেষ করে প্রতিবেশী দেশের তুলনায় বাংলাদেশে উল্লেখযোগ্যভাবে কম। শত প্রতিকূলতা ও সমালোচনার মাঝেও এটি নিঃসন্দেহে স্বাস্থ্য ব্যবস্থাপনায় সরকারের সফলতার প্রতিফলন। মানসম্পন্ন ওষুধ সহজলভ্য করতে ডিবিএল ভূমিকা রাখবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

এর আগে স্বাগত বক্তব্যে ব্যবস্থাপনা পরিচালক এম এ জব্বার বলেন, টেকসই উন্নয়ন ও প্রযুক্তিগত উৎকর্ষই ডিবিএল গ্রুপের মূলমন্ত্র। ওষুধশিল্পে ডিবিএলের এই নতুন যাত্রায়ও সেই একই মূলমন্ত্রের প্রতিফলন থাকছে।

ডিবিএল গ্রুপের চেয়ারম্যান আবদুল ওয়াহেদ ধন্যবাদ জ্ঞাপন করে অনুষ্ঠানের পরিসমাপ্তি করেন। বিজ্ঞপ্তি