default-image

করোনা মহামারিতে অটিস্টিক শিশুদের বিষয়ে অভিভাবকদের অভিজ্ঞতা নিয়ে একটি ওয়েবিনার অনুষ্ঠিত হয়েছে। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের  ইনস্টিটিউট অব পেডিয়াট্রিক নিউরোডিজঅর্ডার অ্যান্ড অটিজম (ইপনা) এই ওয়েবিনারের আয়োজন করে।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপনের অংশ হিসেবে আজ বৃহস্পতিবার সকালে বিশেষ শিশুদের অভিভাবক ও কেয়ারগিভারদের নিয়ে এই ওয়েবিনার অনুষ্ঠিত হয়।

ইপনা এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে, করোনা মহামারিতে বিশেষ শিশুদের নিয়ে সঞ্চিত অভিজ্ঞতা বিনিময় এবং অনলাইনে তাদের স্কুল কার্যক্রম প্রদর্শনী ছিল এ ওয়েবিনারের লক্ষ্য। শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকায় অটিজম বৈশিষ্ট্যসম্পন্ন বিশেষ শিশুদের নিয়ে তাদের অভিভাবক এবং কেয়ারগিভাররা নানা ধরনের সমস্যার মুখে পড়ে। হঠাৎ পরিবর্তনে এসব শিশুর পরিবারে ব্যাপক প্রভাব পড়ে। এসব সমস্যা সমাধানে ইপনা গত বছর ৩০ এপ্রিল থেকে অনলাইন স্কুল কার্যক্রম শুরু করে।

বিজ্ঞাপন

ওয়েবিনারে প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক কনক কান্তি বড়ুয়া। এ ছাড়া আরও উপস্থিত ছিলেন ইপনার প্রতিষ্ঠাতা পরিচালক অধ্যাপক শাহীন আখতার, শিশু নিউরোলোজি বিভাগের চেয়ারম্যান ও ইপনার উপপরিচালক (প্রশাসন) গোপেন কুমার কুণ্ডু, ইপনার উপপরিচালক (একাডেমিক) কানিজ ফাতেমা, ট্রেনিং কো-অর্ডিনেটর মাজহারুল মান্নানসহ প্রমুখ।

রাজধানী থেকে আরও পড়ুন
মন্তব্য করুন