অপহরণের ৮ মাস পর শিশু উদ্ধার, আসামি গ্রেপ্তার

প্রতীকী ছবি

রাজধানীর দক্ষিণখান থেকে ইমরান নামে অপহরণের শিকার চার বছরের এক শিশুকে ৮ মাস পর উদ্ধার করেছে পুলিশ। এ সময় অপহরণে জড়িত অভিযোগে ইসমাইল হোসেন ওরফে জীবন নামের এক ব্যক্তিকে গতকাল শুক্রবার কুমিল্লা থেকে গ্রেপ্তার করা হয়েছে।

পুলিশ জানায়, ইসমাইলের দেওয়া তথ্যের ভিত্তিতে নেত্রকোনার পূর্বধলার যাত্রাবাড়ী এলাকা থেকে উদ্ধার করা হয়েছে শিশুটিকে।

এ বিষয়ে আজ শনিবার দুপুরে পুলিশের গোয়েন্দা (ডিবি) বিভাগের দক্ষিণ কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে ডিবি পুলিশের ওয়ারী বিভাগের উপকমিশনার (ডিসি) আশরাফ হোসেন বলেন, ইমরানের মায়ের নাম রাশিদা খাতুন। ছয় বছর আগে তাঁর বিয়ে হয়। চার বছর আগে ইমরানের জন্মের পর রাশিদার স্বামী তাঁর সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন করে চলে যান। এর পর থেকে রাশিদা দক্ষিণখান এলাকায় থাকা শুরু করেন।

একপর্যায়ে সেখানকার প্রতিবেশী ইসমাইল তাঁকে উত্ত্যক্ত করা শুরু করেন এবং অনৈতিক প্রস্তাব দেন। এতে রাজি না হওয়ায় গত বছরের ১৫ জুন শিশু ইমরানকে ভাড়া বাসা থেকে অপহরণ করে অজ্ঞাত স্থানে নিয়ে যান ইসমাইল।

আশরাফ হোসেন বলেন, ওই ঘটনায় রাশিদা অপহরণকারী ইসমাইলের সঙ্গে মোবাইলে যোগাযোগ করেন। তখন ইসমাইল তাঁকে জানান, ইমরানকে বিক্রি করে দিয়েছেন তিনি। পরে রাশিদা ও তাঁর পরিবারের সদস্যরা কারও কাছ থেকে সঠিক পরামর্শ না পেয়ে শিশুটিকে উদ্ধারের বিষয়ে কোনো আইনগত পদক্ষেপে যাননি। বিষয়টি পুলিশের দৃষ্টিগোচরে এলে ঘটনা তদন্ত করে শিশুটিকে উদ্ধারের পাশাপাশি আসামিকে গ্রেপ্তার করা হয়।