বিজ্ঞাপন
বিজ্ঞাপন

এদিকে নতুন বছর বরণকে কেন্দ্র করে ঢাকার গুলশান, বনানী, বারিধারা ও ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় প্রবেশের ক্ষেত্রে বিধিনিষেধ আরোপ করায় এসব এলাকায় যানজটও দেখা গেছে। মহাখালী, তেজগাঁও এলাকায় মধ্যরাতে থেমে থেমে যানবাহন চলছে। আমতলী দিয়ে গুলশানে প্রবেশের ক্ষেত্রে দফায় দফায় পুলিশের তল্লাশি চলছে। ফলে আমতলী থেকে গুলশান-১ সড়কে যানজট রয়েছে।

শুক্রবার মধ্যরাতে গুলশান-২ গোলচত্বরে ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলাম সাংবাদিকদের সঙ্গে কথা বলেন। তিনি বলেন, নগরবাসীকে আগেই বলা হয়েছিল রাত আটটার মধ্যে ঘরে ফেরার জন্য। কারণ, ছুটির দিনে কারও এত রাতে কাজ থাকার কথা নয়।

আইএসের হুমকির বিষয়ে শফিকুল ইসলাম বলেন, গত রাতে (বৃহস্পতিবার রাত) একটা বার্তা পাওয়া গেছে। আইএস নতুন বছর বরণ বা বর্ষপূর্তির আয়োজনকে বিধর্মীদের অনুষ্ঠান মনে করে। মুসলমানদের যেকোনো দেশে এ ধরনের অনুষ্ঠান হলে বোমা মেরে উড়িয়ে দেওয়ার হুমকি দিয়েছে তারা। এটা বৈশ্বিক হুমকি। তারা অনুসারীদের বলেছে, যে যেখানে আছেন, যতটুকু সামর্থ্য আছে, তা নিয়ে যেন হামলা চালায়।

শফিকুল ইসলাম বলেন, ‘আমি মনে করি না বাংলাদেশের জন্য এটা হুমকি। এটা (এই হুমকি) কোনো গুরুত্ব বহন করে না। কারণ, এখানে আইএসের কোনো অস্তিত্ব নেই। এরপরও অত্যুৎসাহী দু-একজন যদি হামলা করে, সেই আশঙ্কা থেকে নিরাপত্তা বেশ জোরদার করা হয়েছে।’

রাজধানী থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন