default-image

করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের চিকিৎসার জন্য ঢাকায় ৩০১ শয্যার একটি হাসপাতাল তৈরি করছে দেশের শীর্ষস্থানীয় শিল্পগোষ্ঠী আকিজ গ্রুপ। রাজধানীর তেজগাঁওয়ে আকিজের নিজস্ব দুই বিঘা জমিতে হাসপাতালটি তৈরির কাজ শুরু হয়েছে।

আকিজ আশা করছে, দুই সপ্তাহের মধ্যে হাসপাতালটিতে রোগীদের চিকিৎসা শুরু করা যাবে। এটি তৈরি হচ্ছে তেঁজগাও-গুলশান লিংক রোডের শান্তা টাওয়ারের পেছনে। আকিজ সেখানে বিনামূল্যে রোগীদের চিকিৎসা দেবে।

হাসপাতালটি তৈরির উদ্যোক্তা আকিজ গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সেখ বশির উদ্দীন। তাঁকে সমর্থন দিচ্ছেন আকিজের চেয়ারম্যান সেখ নাসির উদ্দিন ও অন্যান্য পরিচালকেরা। এ ছাড়া সহায়তা করছেন দুজন বিশেষজ্ঞ চিকিৎসক।

আকিজ গ্রুপের জনসংযোগের দায়িত্বপালনকারী সংস্থা কনসিটো পিআর ও আকিজের একজন কর্মকর্তা প্রথম আলোকে এসব তথ্য জানিয়েছেন। আকিজের সংশ্লিষ্ট একজন কর্মকর্তা না প্রকাশ না করার শর্তে প্রথম আলোকে বলেন, আকিজ গ্রুপের পরিচালকেরা ব্যবসার বিভিন্ন বিভাগ থেকে নানাভাবে মানুষকে সহায়তা করছেন। তারা মাস্ক তৈরি করে দিয়েছেন। খাদ্য বিতরণ করছেন। জীবাণুনাশক বিতরণ করছেন।

ওই কর্মকর্তা আরও বলেন, চীনের উহানে কয়েক দিনের মধ্যে যেভাবে হাসপাতাল তৈরি হয়েছে, সেভাবেই বাংলাদেশে হাসপাতালটি তৈরি করার চেষ্টা চলছে। জমিটিতে এতদিন আকিজ গ্রুপের কিছু কিছু কাজ হতো। সব খালি করে হাসপাতাল করা হচ্ছে।

আকিজের বস্ত্র, খাদ্য ও পানীয়, সিমেন্ট, ইস্পাত, সিরামিক, পাট, প্লাস্টিক, জাহাজ, কৃষি প্রক্রিয়াকরণ শিল্প ইত্যাদি নানা খাতে ব্যবসা রয়েছে। প্রয়াত সেখ আকিজ উদ্দীনের হাত ধরে ১৯৪০ সালের দিকে আকিজ গ্রুপের যাত্রা শুরু হয়। প্রায় ৭০ হাজার লোক গ্রুপটিতে কাজ করে।

এখন সেখ আকিজ উদ্দীনের পাঁচ ছেলে গ্রুপটির পরিচালনা পর্ষদে রয়েছেন। বড় ছেলে সেখ নাসির উদ্দীন গ্রুপের চেয়ারম্যান। সেখ বশীর উদ্দীন ব্যবস্থাপনা পরিচালক। সেখ জামিল উদ্দীন, সেখ জসিম উদ্দীন ও সেখ শামীম উদ্দীন পরিচালক হিসেবে দায়িত্ব পালন করছেন।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0