বিজ্ঞাপন
বিজ্ঞাপন

বিউটি পারলারগুলো জানায়, এ সপ্তাহ থেকে চাপ বাড়ায় তারা রাতে দুই ঘণ্টার মতো বেশি সময় পারলার খোলা রাখছে। ফেসিয়াল, চুল কাটা, চুলে রং করা, ভ্রু প্লাক, হাতে মেহেদি লাগানো, ম্যানিকিউর, পেডিকিউর ইত্যাদি সেবা নিচ্ছেন ভোক্তারা।সেবাগুলোতে দাম বাড়ানো হয়নি। নামী পারলারগুলোতে স্বাস্থ্যবিধি মেনে সেবা দিতে দেখা গেছে।

চুলের রং-কাট, ফেসিয়ালে আগ্রহ বেশি

ঈদুল ফিতর ঘিরে চুলের কাট ও রঙে আগ্রহ বেশি দেখা গেছে সৌন্দর্যসচেতন ব্যক্তিদের। পারসোনা বিউটি পারলারের ব্যবস্থাপনা পরিচালক কানিজ আলমাস খান প্রথম আলোকে বলেন, সাধারণত ১৫ রোজা পর্যন্ত ঈদের কেনাকাটা বেশি করেন লোকজন। এরপর পারলারমুখী হন। ঈদে নিজেকে বিশেষভাবে উপস্থাপন করতে চান অনেকে। তাঁরা কয়েক মাস পর্যন্ত চুল না কেটে রেখে দেন, যাতে ঈদের সময় নতুন কোনো কাট দিতে পারেন। মাথার সামনের চুল কিছুটা লম্বা রেখে পেছনে ছোট করে চুল কাটার ‘শর্ট বব’ স্টাইলটি এবার ঈদে বেশি জনপ্রিয়। এ ছাড়া চুলে হালকা রং করার হালের প্রবণতাও চলছে। অনেকে এক গোছা চুলে লাল, গোলাপি রং সাজিয়ে ‘ফ্যাশন কালার’ করছেন।

গুলশানের পারসোনা বিউটি পারলারে গতকাল দুই মেয়েকে নিয়ে এসেছিলেন খাদিজা হক। তাঁরা তিনজনই হেয়ার থেরাপি, ফেসিয়াল, পেডিকিউর ও ম্যানিকিউর সেবা নিতে এসেছেন।

পারসোনায় ফেসিয়াল ১ হাজার ৯৫০ থেকে সাড়ে ৩ হাজার টাকায় করা হচ্ছে। চুলের কাট, রিবন্ডিং, কের‌্যাটিনসহ বিভিন্ন চুলের সাজে খরচ ৩০০ থেকে ১৫ হাজার টাকার বেশি।

ফারজানা শাকিল’স মেকওভার স্যালনে ৪৫ মিনিট ধরে ফেসিয়ালের সিরিয়াল পেতে অপেক্ষা করছিলেন মুন আহসান নামের এক নারী। তিনি বলেন, ঈদের সময় ভিড় বেশি হবে, সেই মানসিক প্রস্তুতি নিয়েই এসেছেন। তাই অপেক্ষা করতে বিরক্ত লাগছে না।

এক-দুটি কক্ষ নিয়ে গড়ে তোলা ছোট পারলারগুলোতেও ভোক্তাদের ভিড় দেখা গেছে। ভাটারা থানার বসুন্ধরা রোডের হাভেলি কমপ্লেক্স ভবনে অবস্থিত নূর বিউটি পারলার তেমন একটি। পারলারের কর্মী জান্নাতুল ফেরদৌস প্রথম আলোকে বলেন, ইফতারের পর ভিড় বেশি হয়। ফেসিয়াল ৩০০ থেকে দেড় হাজার টাকায়। চুল কাটা হচ্ছে ২০০-৫০০ টাকা।

পুরুষদেরও মনোভাব পাল্টাচ্ছে

শিল্পকারখানা ও বস্ত্রভিত্তিক ফ্যাশন ডিজাইনার হেদায়েত উল্লাহ মামুন সপরিবার ঈদ করবেন তুরস্কে। শনিবার ফ্লাইট। এর আগে নিজেকে কিছুটা গুছিয়ে নিতে গতকাল এসেছিলেন গুলশানের পারসোনা অ্যাডামস নামের পুরুষদের বিউটি পারলারে। সেখানে বসেই কথা হলো তাঁর সঙ্গে। তিনি চুল কাটার পাশাপাশি চুলে হটওয়েল ট্রিটমেন্ট, হাত ও পায়ে ম্যানিকিউর-পেডিকিউর করাচ্ছিলেন। এরপর ফেসিয়ালও করবেন। বললেন, এখন মানুষ অনেক বেশি নিজের প্রতি যত্নশীল। ব্যক্তিত্বের সঙ্গে নিজেকে উপস্থাপনের প্রয়োজনীয়তা ও আত্মতুষ্টির জন্য পুরুষেরাও এখন নিজের যত্ন নেন।

চলচ্চিত্র পরিচালক রায়হান রাফিকেও সেখানে দেখা গেল ফেসিয়াল ও ফুট ম্যাসাজ করাতে। প্রথম আলোকে বলেন, প্রতিটি শুটিং শেষে তিনি এ দুটি সেবা নেন। এতে একদিকে নিজেকে পরিচ্ছন্ন লাগে, অন্যদিকে শ্রমের ক্লান্তিও দূর হয়।

প্রত্যাশা আরও বেশি ছিল

ফারজানা শাকিল’স মেকওভার স্যালনের স্বত্বাধিকারী ফারজানা শাকিল প্রথম আলোকে বলেন, কোভিডে অর্থনৈতিক পরিস্থিতি আগের চেয়ে ভালো হলেও অনেকে হয়তো খরচ করার ক্ষেত্রে আরেকটু ভাবছেন। এ কারণে বিউটি সেলুনে ভিড় প্রত্যাশার চেয়ে কম। তবে খুব শিগগির এ অবস্থা কাটবে বলে তাঁর বিশ্বাস।

একই মন্তব্য করলেন পারসোনার ব্যবস্থাপনা পরিচালক কানিজ আলমাস খান। তিনি বলেন, এবার প্রত্যাশা আরও বেশি ছিল। হয়তো লোকজন ভেবেচিন্তে খরচ করতে চাইছেন।

রাজধানী থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন