default-image

হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আগ্নেয়াস্ত্রের ম্যাগাজিন, গুলিসহ এক দম্পতিকে আটক করেছে পুলিশ। তাঁদের কাগজপত্র যাচাই–বাছাই করে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানিয়েছে পুলিশ।

ওই দম্পতি পুলিশকে বলেন, গুলি নেওয়ার বিষয়টি আগেই ঘোষণা দিতে তাঁরা ভুলে গেছিলেন।

অভ্যন্তরীণ ফ্লাইটে সকাল আটটার দিকে ইউএস–বাংলার ফ্লাইটে যশোর যাওয়ার সময় তাঁদের আটক করার বিষয়টি নিশ্চিত করেছেন বিমানবন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বি এম ফরমান আলী। ওই দম্পতির পরিচয় ঢাকা সেন্ট্রাল ইন্টারন্যাশনাল মেডিকেল কলেজ ও হাসপাতালের সহকারী অধ্যাপক তানজিনা মাহিনুর এবং তাঁর স্বামী মোশাহিদ রহমান একজন ব্যবসায়ী।

বিজ্ঞাপন

প্রথম আলোকে ওসি বি এম ফরমান আলী বলেন, এই দম্পতি বিমানবন্দরে প্রবেশের সময় স্ক্যানিং মেশিনে পাঁচটি গুলি ও একটি ম্যাগাজিন নজরে আসে শুল্ক কর্মকর্তাদের। এখন কাগজপত্র যাচাই–বাছাই করে দেখা হচ্ছে, তাঁরা কেন এগুলো নিয়ে যাচ্ছিলেন।

বিমানবন্দর আর্মড পুলিশ ব্যাটালিয়নের অতিরিক্ত পুলিশ সুপার মো. আলমগীর হোসেন বলেন, গুলির কাগজপত্র পাওয়া গেছে। সেগুলো যাচাই করে দেখা হচ্ছে। আলমগীর বলেন, নিয়ম অনুযায়ী বৈধ অস্ত্র, গুলিসহ ভ্রমণের ক্ষেত্রেও বিষয়টি ঘোষণা দিতে হয়। তাঁরা দেননি। উড়ানের আগে স্ক্যানিং মেশিনে বিষয়টি ধরা পড়ে।

রাজধানী থেকে আরও পড়ুন
মন্তব্য করুন