default-image

গ্রাহকের স্বর্ণালংকার আত্মসাৎ​ করার অভিযোগে বাংলাদেশ সমবায় ব্যাংক লিমিটেডের পাঁচ কর্মকর্তাকে গ্রেপ্তার করেছে দুদক। ব্যাংকের উপমহাব্যবস্থাপক, সহকারী মহাব্যবস্থাপক ও প্রিন্সিপাল অফিসারসহ পাঁচজনকে আজ মঙ্গলবার রাজধানীর সেগুনবাগিচা থেকে গ্রেপ্তার করা হয়। মামলার প্রধান আসামি ব্যাংকটির চেয়ারম্যান মহিউদ্দিন আহমেদ।

মহিউদ্দিন আহমেদ বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সহসভাপতি এবং বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় কমিটির সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক।গ্রেপ্তার ব্যাংক কর্মকর্তারা হলেন ব্যাংকের উপমহাব্যবস্থাপক আবদুল আলিম, সহকারী মহাব্যবস্থাপক (হিসাব) হেদায়েত কবীর, সাবেক প্রিন্সিপাল অফিসার মাহাবুবুল হক, প্রিন্সিপাল অফিসার ওমর ফারুক এবং সিনিয়র অফিসার নুর মোহাম্মদ।

আজ মঙ্গলবার সকালে ব্যাংকটির চেয়ারম্যান মহিউদ্দিন আহমেদ ওরফে মহিকে প্রধান আসামি করে ৯ জনের বিরুদ্ধে দুদকের উপপরিচালক মো. ইব্রাহিম বাদী হয়ে মামলাটি করেন। মামলায় তাঁদের বিরুদ্ধে গ্রাহকের ১১ কোটি ৪০ লাখ টাকা (প্রায়) মূল্যের স্বর্ণালংকার আত্মসাতের অভিযোগ আনা হয়।

মামলার অন্য আসামিরা হলেন ব্যাংকের সহকারী মহাব্যবস্থাপক (স্বর্ণ বন্ধকি ঋণ বিভাগ) মো. আশফাকুজ্জামান, সহকারী কর্মকর্তা আবদুর রহিম ও নাহিদা আক্তার।

মামলার অভিযোগে বলা হয়, আসামিরা একে অপরের যোগসাজশে ভুয়া ও জাল কাগজপত্র তৈরি করে প্রকৃত গ্রাহককে তাঁদের স্বর্ণালংকার না দিয়ে আত্মসাৎ করেন।

বিজ্ঞাপন
রাজধানী থেকে আরও পড়ুন
মন্তব্য করুন