ডেমরায় কিশোরীকে দলবদ্ধ ধর্ষণের অভিযোগ মিথ্যা: পুলিশ

অপরাধ
প্রতীকী ছবি

রাজধানীর ডেমরা স্টাফ কোয়ার্টার এলাকায় এক কিশোরীকে দলবদ্ধ ধর্ষণের অভিযোগটি মিথ্যা বলে জানিয়েছে পুলিশ। গত সোমবার রাতে ওই কিশোরীকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ওয়ান–স্টপ ক্রাইসিস সেন্টারে (ওসিসি) চিকিৎসার জন্য নিয়ে আসা হয়। সেখানেই তিনি অভিযোগ করে বলেন, তাঁর দূরসম্পর্কের এক আত্মীয় দুপুরের পর তাকে হোটেলে ডেকে নিয়ে যায়। সেখানে চারজন তাকে ধর্ষণ করে।

তবে পুলিশ বলছে, অভিযোগটি পুরোপুরি মিথ্যা। বিষয়টি জানার পর কিশোরী এবং মূল অভিযুক্তকে জিজ্ঞাসাবাদ করা হয়। কিশোরীর কথা অসংলগ্ন ছিল। একপর্যায়ে সে স্বীকার করে, ঘটনাটি সাজানো। এমনকি তাকে উদ্ধারকারী নারী ঘটনার যে বর্ণনা দিয়েছিলেন, সেটিও মিথ্যা।

পুলিশের ওয়ারী বিভাগের উপকমিশনার শাহ ইফতেখার আহমেদ প্রথম আলোকে বলেন, কিশোরীর সঙ্গে দূরসম্পর্কের এক আত্মীয়ের (যাঁর বিরুদ্ধে অভিযোগ আনা হয়েছিল) প্রেমের সম্পর্ক রয়েছে। কিন্তু সম্প্রতি দুই পরিবারের মধ্যে টানাপোড়েন চলছিল। ধর্ষণের অভিযোগ এনে ওই আত্মীয়কে চাপে ফেলতে চেয়েছিল কিশোরী।

শাহ ইফতেখার আহমেদ বলেন, দলবদ্ধ ধর্ষণের অভিযোগ আসার পর সর্বোচ্চ গুরুত্ব দিয়ে ঘটনার তদন্ত করা হয়েছে। ওই কিশোরীকে এ ধরনের কাজে প্ররোচিত করেছিল এক প্রতারক। ওই প্রতারকের পরামর্শেই ওই কিশোরী দলবদ্ধ ধর্ষণের অভিযোগ আনে।