ঢাকা বারে সভাপতি-সাধারণ সম্পাদকসহ ১৭ পদে আওয়ামী প্রার্থীদের জয়

সভাপতি মাহাবুবুর রহমান
ছবি: সংগৃহীত

ঢাকা আইনজীবী সমিতির কার্যনির্বাহী পরিষদের নির্বাচনে (২০২২-২৩) সভাপতি ও সাধারণ সম্পাদক পদে আওয়ামী লীগ–সমর্থিত সাদা প্যানেলের প্রার্থীরা জিতেছেন। এই প্যানেলের প্রার্থীরা মোট ১৭টি পদে জয়ী হয়েছেন। অপর দিকে বিএনপি–সমর্থিত নীল প্যানেলের প্রার্থীরা সমাজকল্যাণ সম্পাদক পদসহ মোট ছয়টি পদে বিজয়ী হয়েছেন।

প্রথম আলোকে এসব তথ্য নিশ্চিত করেছেন ঢাকা আইনজীবী সমিতি নির্বাচনের প্রধান নির্বাচন কমিশনার আবদুল্লাহ আবু।

গত বুধ ও বৃহস্পতিবার ঢাকা আইনজীবী সমিতির এই ভোট গ্রহণ করা হয়। ১৯ হাজার ৮৪৭ ভোটারের মধ্যে মোট ১১ হাজার ৪৬২ আইনজীবী ভোট দেন। ভোট গ্রহণ শেষে গতকাল শুক্রবার রাতে ভোট গণনা শুরু হয়। আজ শনিবার ফলাফল ঘোষণা করা হয়।

সাধারণ সম্পাদক ফিরোজুর রহমান
ছবি: সংগৃহীত

আওয়ামী লীগ–সমর্থিত সাদা প্যানেল থেকে যাঁরা বিজয়ী হয়েছেন, তাঁরা হলেন সভাপতি মাহবুবুর রহমান, সাধারণ সম্পাদক ফিরোজুর রহমান, জ্যেষ্ঠ সহসভাপতি দেলোয়ার হোসেন পাটোয়ারী, সহসভাপতি এ কে এম শফিকুল ইসলাম, কোষাধ্যক্ষ মোহাম্মদ নূর হোসেন, জ্যেষ্ঠ সহসাধারণ সম্পাদক ইমানুর রহমান, সহসাধারণ সম্পাদক মোহাম্মদ আবু সাঈদ সিদ্দিকী, সাংস্কৃতিক সম্পাদক তাসলিমা ইয়াসমিন, অফিস সম্পাদক মুহাম্মদ আরকান মিয়া ও ক্রীড়া সম্পাদক মনিরুজ্জামান খান।

এ ছাড়া সাদা প্যানেল থেকে নির্বাচিত সদস্যরা হলেন আইনজীবী আবু সুফিয়ান, ইমতিয়াজ মাহমুদ, গোলাম ইমাম হোসেন, রাকিবুল ইসলাম, আবুল বাশার, সামিউল ইসলাম ও জাহাঙ্গীর আলম।

অন্যদিকে নীল প্যানেল থেকে বিজয়ীরা হলেন লাইব্রেরি সম্পাদক আইনজীবী রফিকুল ইসলাম, সমাজকল্যাণ সম্পাদক মোশারফ হোসেন মোল্লা, সদস্য ফয়সাল কবির, মশিউর রহমান, ফরিদুল হাসান ও মোজাহিদুল ইসলাম।

বিএনপি-সমর্থিত নীল প্যানেল থেকে সভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতা করেন খোরশেদ মিয়া আর সাধারণ সম্পাদক পদে সৈয়দ নজরুল ইসলাম।