নারী সাংবাদিকের ওপর হামলার নিন্দা ও মামলা প্রত্যাহারের দাবি

আজ সোমবার রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন কর্মসূচি থেকে এ দাবি জানান সাংবাদিক নেতারা। এ মানববন্ধনের আয়োজন করে বাংলাদেশ নারী সাংবাদিক কেন্দ্র
ছবি: প্রথম আলো

রংপুর রিপোটার্স ক্লাবের কমিটি গঠনের বিরোধে বিভাগীয় শহর রংপুরে এক নারী সাংবাদিকের ওপর হামলা, নির্যাতন ও মামলার নিন্দা জানিয়েছেন সাংবাদিক নেতারা। একই সঙ্গে তাঁর বিরুদ্ধে করা মামলা প্রত্যাহারেরও দাবি জানিয়েছেন তাঁরা।

আজ সোমবার রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন কর্মসূচি থেকে এ দাবি জানান সাংবাদিক নেতারা। মানববন্ধনের আয়োজন করে বাংলাদেশ নারী সাংবাদিক কেন্দ্র।

মানববন্ধনে বক্তারা বলেন, রংপুর জেলার সাংবাদিকদের একটি সংগঠনের ভোটে নির্বাচিত হয় আগের কমিটি। এ ফলাফলকে কেন্দ্র করে পরাজিত পক্ষের হামলায় আমাদের নতুন সময়ের প্রতিনিধি আফরোজা সরকারসহ ১১ জন আহত হন। তাঁদের মধ্যে দুজনের অবস্থা গুরুতর।

মানববন্ধনে আরও জানানো হয়, আহত সাংবাদিকের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে একাধিক মামলা করা হয়েছে।

নারী সাংবাদিক কেন্দ্রের সভাপতি নাসিমুন আরা হক বলেন, সাংবাদিক আফরোজা সরকারকে চরমভাবে হেনস্তা করা হয়েছে। তাঁর বিরুদ্ধেই আবার মামলা দেওয়া হয়েছে। আহত এ সাংবাদিক এখনো চিকিৎসাধীন। তিনি গ্রেপ্তার–আতঙ্কে ভুগছেন।

এ সময় মামলা প্রত্যাহার ও হামলাকারীদের বিচার দাবি করেন নাসিমুন আরা হক। পাশাপাশি অন্য সাংবাদিকদের ওপর হামলারও নিন্দা জানান নারী সাংবাদিক কেন্দ্রের সভাপতি।

মানববন্ধনে অন্যদের মধ্যে অংশ নেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের কোষাধ্যক্ষ খায়রুজ্জামান কামাল, ঢাকা সাংবাদিক ইউনিয়নের যুগ্ম সাধারণ সম্পাদক খায়রুল আলম, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক শাকিলা পারভিন, নারী সাংবাদিক কেন্দ্রের দপ্তর সম্পাদক দিলরুবা খান, কার্যনির্বাহী সদস্য জান্নাতুল ফেরদৌস প্রমুখ।