default-image

রাজধানীর নয়াপল্টনে বিএনপি কার্যালয়ের পাশে একটি আবাসিক হোটেলের পঞ্চম তলায় বিস্ফোরণের ঘটনা ঘটেছে। ওই তলার জানালার কাচ ও দেয়ালের ভাঙা ইট-সুরকি নিচে রাস্তায় পড়ে। এতে একজন পথচারী ও দুজন রিকশাচালক আহত হন। আজ বুধবার সন্ধ্যায় এ ঘটনা ঘটে।

পল্টন থানার পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, সন্ধ্যা সাড়ে সাতটার দিকে ভিক্টরি হোটেলের পঞ্চম তলায় বিকট শব্দে বিস্ফোরণ হয়। এতে ভবনটিতে আতঙ্ক ছড়িয়ে পড়ে। হোটেলে থাকা অতিথিরা ছোটাছুটি করে নিচে বেরিয়ে আসেন। খবর পেয়ে মতিঝিল বিভাগের পুলিশ সতর্ক অবস্থান নেয়।

এরপরই ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে যায়। ফায়ার সার্ভিসের কর্মীরা প্রথমে ভবনটির বাইরে থেকে এবং পরে ভেতরে গিয়ে অভিযান শুরু করেন।

আহত পথচারীকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। আহত দুই রিকশাচালককে স্থানীয় একটি হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

পল্টন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবু বকর সিদ্দিক আজ রাতে প্রথম আলোকে জানান, হোটেলের পঞ্চম তলার ৪০৫ নম্বর কক্ষ লাগোয়া বাথরুমে থাকা গিজার বিস্ফোরণ ঘটে। পরে পাশের কক্ষে বিস্ফোরণ হয়। আবাসিক হোটেলের ওই দুই কক্ষে কোনো অতিথি ছিলেন না।

বিজ্ঞাপন

ঘটনার পর ক্ষতিগ্রস্ত হোটেলটি পরিদর্শন করেন পুলিশের মতিঝিল বিভাগের উপকমিশনার নুরুল ইসলাম। তিনি আজ রাতে প্রথম আলোকে বলেন, ক্ষতিগ্রস্ত দুই কক্ষের ফলস সিলিং চূর্ণবিচূর্ণ হয়ে মেঝেতে পড়ে আছে। দুই কক্ষের মাঝখানের দেয়াল ধসে পড়েছে। কক্ষে জানালার কাচ চূর্ণবিচূর্ণ হয়ে রাস্তায় পড়ে তিনজন আহত হন।

ঘটনার পর ভবনটির বিদ্যুৎ–সংযোগ বন্ধ করে দেওয়া হয়। ভবনটিতে গ্যাস–সংযোগ ছিল না।

রাজধানী থেকে আরও পড়ুন
মন্তব্য করুন