পল্লবীতে ‘গোলাগুলিতে’ সাহিনুদ্দিন হত্যা মামলার আসামি মনির নিহত

বন্দুকযুদ্ধ

রাজধানীর পল্লবীর সাহিনুদ্দিন হত্যা মামলার আসামি মো. মনির ‘গোলাগুলিতে’ নিহত হয়েছেন। পুলিশের দাবি, গতকাল শনিবার দিবাগত রাত সোয়া ২টার দিকে সাগুফতা হাউজিং এলাকায় পুলিশের সঙ্গে সন্ত্রাসীদের ‘গোলাগুলির’ সময় মনির নিহত হন।

পুলিশের এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, পল্লবীর সাহিনুদ্দিন হত্যা মামলার আসামি মো. মনির পল্লবীর ২২ তলা গার্মেন্টসের পেছনে ঈদগাহ মাঠের পাশে অবস্থান করছেন, এমন গোয়েন্দা তথ্যের ভিত্তিতে গতকাল শনিবার রাত রাত ৮টা ৫০ মিনিটের দিকে ঘটনাস্থল থেকে তাঁকে গ্রেপ্তার করা হয়। মনির এই মামলার ৬ নম্বর আসামি।

পুলিশের বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, পরে মনিরের দেওয়া তথ্য অনুযায়ী গোয়েন্দা পুলিশের একটি দল অস্ত্র উদ্ধারে গতকাল দিবাগত রাত সোয়া ২টার দিকে পল্লবীর সাগুফতা হাউজিং এলাকায় অভিযান চালায়। তখন পুলিশের সঙ্গে সন্ত্রাসীদের ‘গোলাগুলির’ ঘটনা ঘটে। এ সময় মনির নিহত হন। ঘটনাস্থল থেকে একটি বিদেশি পিস্তল, দুটি ম্যাগাজিন ও এক রাউন্ড গুলি উদ্ধার করা হয়।

‘গোলাগুলির’ এ ঘটনায় ডিবির দুই সদস্য আহত হন। এ ঘটনায় পল্লবী থানায় মামলা করা হয়েছে।

ঢাকা মহানগর পুলিশের গণমাধ্যম ও জনসংযোগ বিভাগের অতিরিক্ত উপকমিশনার ইফতেখায়রুল ইসলাম গোলাগুলিতে মনিরের নিহত হওয়ার বিষয়টি নিশ্চিত করে বলেন, ঘটনাস্থল থেকে আহতাবস্থায় তাকে শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

পুলিশ ও র‌্যাব ৩১ সেকেন্ডের একটি সিসিটিভি ভিডিও ফুটেজ উদ্ধার করে। এতে দেখা যায়, দুই তরুণ এক যুবককে ধারালো অস্ত্র দিয়ে কোপাচ্ছিল। পরে পুলিশ শনাক্ত করে, এদের একজন মো. মনির ও অন্যজন মানিক।

গত বৃহস্পতিবার গভীর রাতে রূপনগর ইস্টার্ন হাউজিং এলাকায় র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুব্ধে’ মানিক নিহত হয়। গতকাল দিবাগত রাতে ‘গোলাগুলিতে’ মনির নিহত হল।