বিএফইউজের নির্বাচনে ভোট গ্রহণ চলছে

সাংবাদিকদের সংগঠন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) নির্বাচনে ভোট গ্রহণ চলছে
ছবি: সাবিনা ইয়াসমিন

সাংবাদিকদের সংগঠন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) নির্বাচনে ভোট গ্রহণ চলছে। আজ শনিবার সকাল ৯টা থেকে রাজধানীর জাতীয় প্রেসক্লাব প্রাঙ্গণে ভোট গ্রহণ শুরু হয়। চলবে বিকেল ৫টা পর্যন্ত।

এবারের নির্বাচনে সভাপতি, সহসভাপতি, মহাসচিব, যুগ্ম মহাসচিব, কোষাধ্যক্ষ, দপ্তর সম্পাদক ও নির্বাহী পরিষদের ১০টি পদে মোট ৩৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

নির্বাচন পরিচালনার জন্য ছয় সদস্যের কমিটি গঠন করা হয়েছে। কমিটির চেয়ারম্যান শাহজাহান সরদার প্রথম আলোকে বলেন, প্রার্থী ও এজেন্টদের উপস্থিতিতে ব্যালট বাক্স দেখিয়ে ভোট গ্রহণ শুরু হয়েছে। উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে ভোটাররা ভোট দিচ্ছেন।

সাংবাদিকদের সংগঠন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) নির্বাচনে ভোট গ্রহণ চলছে
ছবি: সাবিনা ইয়াসমিন

করোনাভাইরাস পরিস্থিতির কথা মাথায় রেখে স্বাস্থ্যবিধি মেনে চলা হচ্ছে। মাস্ক ও স্যানিটাইজার ব্যবহার করছেন সবাই। নিরাপত্তা নিশ্চিত করতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের মোতায়েন করা হয়েছে।

নির্বাচন পরিচালনা কমিটির অন্য সদস্যরা হলেন রফিকুল ইসলাম, আশিস সৈকত, মহসিন আব্বাস ও শাহনাজ সিদ্দীকি।

সাংবাদিকদের সংগঠন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) নির্বাচনে ভোট গ্রহণ চলছে
ছবি: প্রথম আলো

এবারের নির্বাচনে ঢাকা, চট্টগ্রাম, কক্সবাজার, ময়মনসিংহ, বগুড়া, রাজশাহী, খুলনা, যশোর, কুষ্টিয়া ও নারায়ণগঞ্জে ১০টি কেন্দ্রে ভোট অনুষ্ঠিত হচ্ছে। মোট ভোটার সংখ্যা ৩ হাজার ১৮০ জন। এর মধ্যে ২ হাজার ৯৭৭ জন ঢাকার। ঢাকায় ১৯টি বুথে ভোট নেওয়া হচ্ছে।

নির্বাচনে ভোট পর্যবেক্ষণের জন্য শ্রম অধিদপ্তর থেকে ঢাকার কেন্দ্রের জন্য দুজন এবং ঢাকার বাইরের কেন্দ্রের জন্য একজন করে প্রতিনিধি নিযুক্ত আছেন। ভোট গ্রহণ শেষে ঢাকার ভোট গণনা প্রজেক্টরের মাধ্যমে দেখানো হবে।

নির্বাচনে রফিকুল ইসলাম নামের এক ভোটার বলেন, ‘উৎসবমুখর পরিবেশে ভোট দিতে পারছি। আমরা চাইব নির্বাচনের মাধ্যমে যেন যোগ্য প্রতিনিধিরা নির্বাচিত হন।’

নির্বাচনের সভাপতি পদপ্রার্থী ওমর ফারুক বলেন, ‘সুষ্ঠু পরিবেশে ভোট গ্রহণ চলছে। পেশাদার সাংবাদিকেরা আমাকে নির্বাচিত করবেন—এ প্রত্যাশা করি।’

ভোট গ্রহণ শান্তিপূর্ণভাবে চলছে বলে মন্তব্য করেছেন কোষাধ্যক্ষ পদের প্রার্থী নজরুল কবীর। তিনি বলেন, ‘তবে সকালে দু-একজনকে চিহ্নিত করা হয়েছিল, যাঁরা ভোটার নন, কিন্তু ভোট দেওয়ার জন্য ভেতরে যাওয়ার চেষ্টা করছিলেন। প্রার্থীরা তাঁদের প্রতিহত করেছেন। তাই ভোটে এ ধরনের আরও ঘটনার আশঙ্কা থেকেই যাচ্ছে।’