বিমানবন্দরে আমিরাতগামীদের আর করোনা পরীক্ষা করতে হবে না

ফাইল ছবি

রাজধানীর হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছে যাত্রার ছয় ঘণ্টা আগে সংযুক্ত আরব আমিরাতগামী যাত্রীদের করোনা পরীক্ষা করতে হয়। তবে আজ মঙ্গলবার সকাল ১০টা থেকে যাত্রার আগে এ পরীক্ষা করার আর বাধ্যবাধকতা থাকছে না।

আজ সকালে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল এম মফিদুর রহমানের পক্ষ থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানা গেছে।

বেবিচকের জনসংযোগ কর্মকর্তা সোহেল কামরুজ্জামান বিজ্ঞপ্তিটি পাঠিয়েছেন। বিজ্ঞপ্তিতে বলা হয়, আজ সকাল ১০টা থেকে সংযুক্ত আরব আমিরাতগামী যাত্রীদের ক্ষেত্রে যাত্রার ছয় ঘণ্টা আগে বিমানবন্দরে এসে পিসিআর পরীক্ষা করার বাধ্যবাধকতা প্রত্যাহার করা হলো।

সোহেল কামরুজ্জামান প্রথম আলোকে বলেন, সংযুক্ত আরব আমিরাত কর্তৃপক্ষের নতুন এ সিদ্ধান্তের কথা তিনি আজ সকালে জানেন। বিস্তারিত পরে জানাতে পারবেন।

গত বছরের আগস্টে সংযুক্ত আরব আমিরাত সে দেশে যেতে যাত্রার ছয় ঘণ্টা আগে বিমানবন্দরে করোনার আরটি-পিসিআর পরীক্ষার শর্তারোপ করে। অথচ দেশের তিনটি আন্তর্জাতিক বিমানবন্দরে করোনা পরীক্ষা করার ব্যবস্থা ছিল না।

আরও পড়ুন

এ সময় কর্মস্থলে ফিরতে অসুবিধায় পড়েন প্রবাসীরা। তাঁদের দীর্ঘদিনের দাবির পরিপ্রেক্ষিতে গত ২২ সেপ্টেম্বর বিমানবন্দরে পরীক্ষামূলকভাবে করোনার পরীক্ষা শুরু হয়। এরপর গত ৫ ডিসেম্বর বিমানবন্দরের কার পার্কিং ভবনের দ্বিতীয় তলায় স্থায়ীভাবে করোনা পরীক্ষাগার বসানো হয়।