ঢাকায় ভবনের নিচে তরুণের লাশ

লাশ
প্রতীকী ছবি

রাজধানীর শুক্রাবাদ এলাকার একটি আবাসিক ভবনের নিচ থেকে এক তরুণের লাশ উদ্ধার করা হয়েছে।

নিহত তরুণের নাম আকাশ রায় (২৪)। আজ বুধবার সকালে তাঁকে ভবনটির নিচে নিথর অবস্থায় পড়ে থাকতে দেখা যায়। পরে তাঁকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে নেওয়া হয়। সেখানে তাঁকে মৃত ঘোষণা করেন কর্তব্যরত চিকিৎসক।

আকাশ রাজধানীর বেসরকারি ড্যাফোডিল ইউনিভার্সিটি থেকে দুই মাস আগে কম্পিউটারবিজ্ঞানে স্নাতক সম্পন্ন করেছেন।

শুক্রাবাদের নিউ মডেল ডিগ্রি কলেজের কাছের চারতলা একটি ভবনের মেসে থাকতেন আকাশ। তাঁর গ্রামের বাড়ি রংপুরের পীরগঞ্জ উপজেলার চতরা গ্রামে। বাবার নাম রতন রায়। তিনি গাইবান্ধা একটি কলেজের প্রভাষক।

বন্ধু পঙ্কজ অধিকারীর ভাষ্য, গতকাল দিবাগত রাত সাড়ে তিনটা পর্যন্ত জেগে থাকার পর তাঁরা দুজন ঘুমাতে যান। আজ সকালে ঘুম থেকে উঠে জানতে পারেন, আকাশ ভবনের নিচে পড়ে আছেন। তাঁকে উদ্ধার করে সকাল সাতটার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে নেওয়া হলে মৃত ঘোষণা করা হয়।

পঙ্কজ আরও বলেন, আকাশের মুখে হারপিকের গন্ধ পাওয়া গেছে। আকাশ হারপিক পান করে ভবনের চতুর্থ তলা থেকে লাফ দিয়ে থাকতে পারেন বলে ধারণা করা হচ্ছে।

কী কারণে আকাশ এমন কিছু করে থাকতে পারেন, সে সম্পর্কে কিছু বলতে পারেননি পঙ্কজ। তিনি বলেন, ‘আমি কয়েক দিন আগে এখানে এসেছি। আকাশ আমাকে কিছুই বলেননি।’

ঢামেক হাসপাতাল পুলিশ ফাঁড়ির উপপরিদর্শক (এসআই) মো. বাচ্চু মিয়া বলেন, ময়নাতদন্তের জন্য আকাশের মরদেহ কলেজের মর্গে রাখা হয়েছে। ইতিমধ্যে বিষয়টি সংশ্লিষ্ট থানাকে (শেরেবাংলা নগর থানা) জানানো হয়েছে।