default-image

মার্কেট খুলে দেওয়ার দাবিতে রাজধানীর মিরপুর ১ নম্বর মোড়ে বিক্ষোভ করেছেন ব্যবসায়ীরা। আজ মঙ্গলবার দুপুর ১২টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত এই কর্মসূচি পালন করেন তাঁরা। এর আগে ওই এলাকার বিভিন্ন সড়কে মিছিল করেন ব্যবসায়ীরা। এ সময় প্রায় আধা ঘণ্টা মিরপুর ১ ও এর আশপাশের সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়।

মিরপুর ১ নম্বর এলাকায় কো-অপারেটিভ মার্কেটের ব্যবসায়ী মনির হোসেন প্রথম আলোকে বলেন, সরকার বিধিনিষেধ দিলেও অফিস-আদালত, বইমেলা, শিল্পকারখানা থেকে শুরু করে অনেক কিছুই খোলা রেখেছে। তাঁরাও তাঁদের দোকান সীমিত আকারে খুলতে চান। এই দাবি নিয়ে তাঁরা বিক্ষোভ কর্মসূচি পালন করছেন ।

বিজ্ঞাপন

ঘটনাস্থলে গিয়ে দেখা যায়, দুপুর ১২টার দিকে মিরপুর ১ নম্বর চত্বরে জড়ো হতে থাকেন ব্যবসায়ীরা। তাঁরা সেখান থেকে মিছিল নিয়ে সনি সিনেমা হলের সামনের মোড় হয়ে আবার ১ নম্বর মোড়ে ক্যাপিটাল টাওয়ার শপিং কমপ্লেক্সের সামনে এসে জড়ো হন।

বিক্ষোভে অংশ নেওয়া কয়েকজন ব্যবসায়ী সড়কে থাকা গাড়ি ভাঙচুরের চেষ্টা চালান। তবে কয়েকজনের বাধায় তাঁরা গাড়ি ভাঙচুর করতে পারেননি।

বিক্ষোভ কর্মসূচিতে অংশ নেওয়া মুক্তবাংলা শপিং কমপ্লেক্স ও ক্যাপিটাল টাওয়ার শপিং কমপ্লেক্সের চারজন ব্যবসায়ী প্রথম আলোকে বলেন, স্বাস্থ্যবিধি মেনে কিছু সময়ের জন্য হলেও দোকান খুলতে চান তাঁরা। কারণ গত বছর রমজানে লকডাউনের কারণে ব্যবসা মন্দা গিয়েছিল। সামনে ঈদ। এবারও দোকানপাট বন্ধ রাখলে তাঁরা বিপর্যয়ের মুখে পড়বেন।

রাজধানী থেকে আরও পড়ুন
মন্তব্য করুন