বিজ্ঞাপন
বিজ্ঞাপন

ঢাকা মহানগর পুলিশের অপরাধ ও তথ্য বিভাগের (প্রসিকিউশন) উপকমিশনার (ডিসি) মো. জাফর হোসেন প্রথম আলোকে এ তথ্য নিশ্চিত করেছেন।

শারীরিক ও মানসিক নির্যাতনের অভিযোগ এনে মুরাদ হাসানের বিরুদ্ধে গত বৃহস্পতিবার রাজধানীর ধানমন্ডি থানায় জিডি করেন তাঁর স্ত্রী চিকিৎসক জাহানারা এহসান। পরে ওই জিডির (অধর্তব্য অপরাধ) তদন্তের অনুমতি চেয়ে ধানমন্ডি থানা-পুলিশ আদালতের কাছে আবেদন করে। পরে আদালত আজ ওই জিডির অভিযোগ তদন্তের নির্দেশ দেন।

বৃহস্পতিবার দুপুরে স্বামীর নির্যাতনের শিকার হওয়া ও প্রাণনাশের হুমকি পাওয়ার অভিযোগ তুলে জাতীয় জরুরি সেবা নম্বরে (৯৯৯) ফোন করে সহযোগিতা চান জাহানারা এহসান। পরে থানায় জিডি করেন।

ফোন করে জাহানারা এহসান অভিযোগ করেন, তাঁকে ও সন্তানদের মারধর, মানসিক নির্যাতন করা ছাড়াও মেরে ফেলার হুমকি দিয়েছেন তাঁর স্বামী। তিনি বলেন, ‘মুরাদ হাসান কিছুদিন ধরে অকারণে আমাকে ও সন্তানদের গালাগাল করছিলেন, চালাচ্ছিলেন মানসিক নির্যাতন। সেই সঙ্গে দিচ্ছিলেন হত্যার হুমকি।’

নারীর প্রতি অবমাননাকর বক্তব্য দিয়ে তুমুল সমালোচনার মুখে গত মাসে তথ্য প্রতিমন্ত্রীর পদ ছাড়তে বাধ্য হন মুরাদ হাসান। আওয়ামী লীগের দলীয় পদ থেকেও তাঁকে সরিয়ে দেওয়া হয়েছে।

রাজধানী থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন