রাজধানীতে যুবকের লাশ উদ্ধারের ঘটনায় মামলা

লাশ
প্রতীকী ছবি

রাজধানীর কদমতলী থানার মাতুয়াইল এলাকার একটি বাসা থেকে আশিকুল হক চৌধুরী (৩২) নামের এক যুবকের মরদেহ উদ্ধারের ঘটনায় হত্যা মামলা হয়েছে।

শুক্রবার বিকেলে ওই যুবকের বড় ভাই মামলাটি করেন। মামলায় সাফিয়া বেগম (২৭) নামের এক নারীকে আসামি করা হয়েছে। ওই নারীকে গ্রেপ্তার করেছে পুলিশ।

পুলিশ সূত্রে জানা যায়, শুক্রবার সকালে সাফিয়া বেগমের ভাড়া বাসা থেকে আশিকুলের মরদেহ উদ্ধার করা হয়। তিনি একটি পত্রিকার ছাপাখানার ব্যবস্থাপক হিসেবে কর্মরত ছিলেন। আশিকুল রাজধানীর পূর্ব তেজতুরীপাড়ার একটি মেসে থাকতেন। তাঁর গ্রামের বাড়ি ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরে।

প্রাথমিকভাবে পাওয়া তথ্যের বরাত দিয়ে কদমতলী থানা-পুলিশ জানিয়েছে, সাফিয়া বেগমের সঙ্গে আশিকুলের প্রেমের সম্পর্ক ছিল। বৃহস্পতিবার রাতে সাফিয়ার সঙ্গে দেখা করতে তাঁর মাতুয়াইলের ভাড়া বাসায় যান আশিকুল।

মামলার এজাহারে আশিকুলের ভাই সাইফুল আলম অভিযোগ করেন, মুঠোফোনের সূত্র ধরে সাফিয়া বেগমের সঙ্গে তাঁর ভাইয়ের পরিচয় হয়। গত বৃহস্পতিবার রাতে সাফিয়া কৌশলে আশিকুলকে বাসায় ডেকে নিয়ে খাবারের সঙ্গে বিষাক্ত দ্রব্য বা নেশাজাতীয় দ্রব্য খাইয়ে পরিকল্পিতভাবে হত্যা করেছেন।

কদমতলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রলয় কুমার সাহা প্রথম আলোকে বলেন, গ্রেপ্তার নারীকে জিজ্ঞাসাবাদ করে যুবকের মৃত্যুর রহস্য উদ্‌ঘাটনের চেষ্টা চলছে। পাশাপাশি এ ঘটনার সঙ্গে অন্য কেউ জড়িত কি না, তা–ও খতিয়ে দেখা হচ্ছে।