বিজ্ঞাপন
বিজ্ঞাপন

ঢাকা কলেজের শিক্ষার্থীদের সঙ্গে নিউমার্কেটের ব্যবসায়ীদের গতকাল সোমবার দিবাগত রাতে প্রথম দফায় সংঘর্ষ হয়। আজ মঙ্গলবার সকাল থেকে দুপুর নাগাদ আবার সংঘর্ষ হয়।

প্রতিবাদী কর্মসূচিতে অংশ নেওয়া কবি নজরুল সরকারি কলেজের শিক্ষার্থীরা বলেন, হামলায় জড়িত হকার ও ব্যবসায়ীদের ২৪ ঘণ্টার মধ্যে গ্রেপ্তার করতে হবে। জড়িত পুলিশ সদস্যদের বিরুদ্ধে প্রশাসনিক ব্যবস্থা নিতে হবে। তা না হলে ঢাকাসহ সারা দেশ অচল করে দেওয়া হবে।

কর্মসূচিতে সাকিবুর রহমান নামের এক শিক্ষার্থী বলেন, ‘ঈদের প্রাক্কালে শিক্ষার্থীদের মুখে হাসি থাকার কথা। কিন্তু হামলার শিকার হয়ে তারা এখন হাসপাতালে ভর্তি। হামলার জন্য যারা দায়ী, আমরা তাদের বিচারের দাবি করছি।’

শিমুল মাহমুদ নামের আরেক শিক্ষার্থী বলেন, ‘হকার-ব্যবসায়ীদের কীভাবে সাহস হয় ঢাকা কলেজের শিক্ষার্থীদের ওপর হামলা করার? তাদের কালো হাত শিক্ষার্থীরা ভেঙে দেবে। ঘটনায় জড়িত হকার, ব্যবসায়ী ও পুলিশ সদস্যদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নিতে হবে। তা না হলে শিক্ষার্থীরা ঢাকাসহ সারা দেশ অচল করে দেবে।’

প্রতিবাদী সমাবেশের পাশাপাশি শিক্ষার্থীরা কলেজের প্রধান ফটক থেকে একটি বিক্ষোভ মিছিল বের করেন। মিছিলটি পুরান ঢাকার বাহাদুর শাহ পার্ক প্রদক্ষিণ করে। মিছিল থেকে শিক্ষার্থীরা বিভিন্ন স্লোগান দেন।

রাজধানী থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন