সকালে সংঘর্ষ, দুপুরে এসে পুলিশ ছুড়ল কাঁদানে গ্যাস

পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে কাঁদানে গ্যাস ছোড়ে পুলিশছবি: তানভীর আহম্মেদ

রাজধানীর নিউমার্কেট এলাকায় ঢাকা কলেজের শিক্ষার্থী ও ব্যবসায়ীদের মধ্যে আজ মঙ্গলবার সকাল সাড়ে ১০টা থেকে দফায় দফায় সংঘর্ষ চলছে। সকাল থেকে সংঘর্ষ চললেও দুপুরের পর পুলিশ ঘটনাস্থলে যায়। বেলা দেড়টার দিকে পুলিশ কাঁদানে গ্যাস ছোড়ার পর শিক্ষার্থীদের অনেকে ঢাকা কলেজের ভেতরে চলে যান।

শেষ খবর পাওয়া পর্যন্ত ঢাকা কলেজের ভেতরে থেকে ইটপাটকেল ছুড়ছেন শিক্ষার্থীরা। ব্যবসায়ীরা লাঠিসোঁটা নিয়ে চন্দ্রিমা মার্কেটের সামনে অবস্থান করছেন। কলেজের সামনে অবস্থানকারী সাঁজোয়া যান থেকে পুলিশ থেমে থেমে কাঁদানে গ্যাস ছুড়ছে।

সংঘর্ষে আহত ২০ জন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন।

আরও পড়ুন
পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে কাঁদানে গ্যাস ছোড়ে পুলিশ
ছবি: তানভীর আহম্মেদ

বেলা পৌনে একটার দিকে নীলক্ষেত এলাকায় পুলিশের দুটি সাঁজোয়া যান ঢুকে। পুলিশ নীলক্ষেত মোড় থেকে শিক্ষার্থী ও ব্যবসায়ীদের সরিয়ে দেওয়ার চেষ্টা করে।

এরপর শিক্ষার্থী ও ব্যবসায়ীদের ছত্রভঙ্গ করতে বেলা ১টা ২৫ মিনিটের দিকে কাঁদানে গ্যাস ছোড়া শুরু করে পুলিশ। এর আগপর্যন্ত কোনো পুলিশকে সংঘর্ষস্থলে দেখা যায়নি।

আরও পড়ুন
ঘটনাস্থলে পুলিশ
ছবি: তানভীর আহম্মেদ

নিউমার্কেটের ব্যবসায়ীদের সঙ্গে ঢাকা কলেজের ছাত্রদের সংঘর্ষ গতকাল সোমবার দিবাগত রাত আড়াইটার দিকে থামে। পরে আজ সকালে আবার শুরু হয়। সংঘর্ষের কারণে রাজধানীর ব্যস্ত মিরপুর সড়কে যান চলাচল পুরোপুরি বন্ধ আছে। ঢাকার বিভিন্ন স্থানে তীব্র যানজট সৃষ্টি হয়েছে।

আরও পড়ুন

গতকাল রাতে সংঘর্ষের সময় বিপুলসংখ্যক পুলিশ সদস্য উপস্থিত থাকলেও আজ সকাল থেকে কোনো পুলিশ দেখা যায়নি। পরে দুপুরের দিকে পুলিশ আসে।