সহশিক্ষায় ভালো করলে বৃত্তি দেবে ঢাকা উত্তর সিটি

বনানী মডেল স্কুল প্রাঙ্গণে আয়োজিত অনুষ্ঠানে বক্তব্য দেন ডিএনসিসি মেয়র মো. আতিকুল ইসলামছবি: সংগৃহীত

নিয়মিত পড়ালেখার পাশাপাশি সহশিক্ষা কার্যক্রমে ভালো করা শিক্ষার্থীদের ‘ডিএনসিসি মেয়রস স্কলারশিপ’ দেওয়ার ঘোষণা দিয়েছেন মেয়র মো. আতিকুল ইসলাম। আজ বুধবার দুপুরে রাজধানীর বনানী মডেল স্কুলে ‘বঙ্গবন্ধু কর্নার ও লাইব্রেরি’র উদ্বোধনী অনুষ্ঠানে ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম এই বৃত্তির ঘোষণা দেন।

এ সময় শিক্ষার্থীদের বৃত্তি দেওয়ার বিষয়টি করপোরেশনের সর্বোচ্চ ফোরাম বোর্ড সভায় উত্থাপনের জন্য কাউন্সিলর এবং কর্মকর্তাদের নির্দেশনা দেন মেয়র আতিক।
অনুষ্ঠানে আতিকুল ইসলাম বলেন, কেউ যেন যেখানে–সেখানে ময়লা আবর্জনা না ফেলে, সেই শিক্ষা শিক্ষার্থীদের দিতে হবে। পড়াশোনার পাশাপাশি পরিষ্কার–পরিচ্ছন্নতার ব্যাপারে সচেতন থাকতে হবে। তিনি উপস্থিত শিক্ষার্থীদের বায়ান্নর ভাষা আন্দোলনে ভাষাশহীদদের আত্মত্যাগের কথা স্মরণ করিয়ে দিয়ে বনানী মডেল স্কুল মাঠে একটি শহীদ মিনার নির্মাণের ঘোষণা দেন।

ঢাকা উত্তর সিটির মেয়র বলেন, বিদ্যালয়ে বঙ্গবন্ধু কর্নার স্থাপন খুবই গুরুত্বপূর্ণ। এর মাধ্যমে শিক্ষার্থীরা বঙ্গবন্ধুর ইতিহাস ও আদর্শকে জানতে পারবে। বঙ্গবন্ধুর ইতিহাস ও আদর্শকে আমাদের লালন করতেই হবে।

বক্তৃতা শেষে ডিএনসিসি মেয়র বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উদ্‌যাপন উপলক্ষে শিক্ষক-শিক্ষার্থীদের নিয়ে কেক কাটেন। পরে পরিষ্কার–পরিচ্ছন্নতার বিষয়ে উদ্বুদ্ধ করতে শিক্ষার্থীদের নিয়ে স্কুল মাঠের ময়লা পরিষ্কার করেন।

বিদ্যালয় ব্যবস্থাপনা পর্ষদের সভাপতি ও বনানী থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মীর মোশারফ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সংরক্ষিত নারী আসনের সাংসদ শবনম জাহান এবং যুবলীগের প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলে ফাহিম প্রমুখ।