default-image

মুঠোফোনে মানহানিকর বার্তা পাঠানোর অভিযোগ এনে সাবেক স্ত্রীর বিরুদ্ধে মামলা করেছেন লেফটেন্যান্ট জেনারেল (অব.) চৌধুরী হাসান সারওয়ার্দী। বুধবার ঢাকার সাইবার ট্রাইব্যুনালের বিচারক মোহাম্মদ আসসামস জগলুল হোসেন মামলা আমলে নিয়ে তদন্তের জন্য পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) নির্দেশ দিয়েছেন।
আগামী ৮ ডিসেম্বর মামলার তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার নির্দেশ দিয়েছেন ট্রাইব্যুনাল। প্রথম আলোকে এই তথ্য নিশ্চিত করেছেন ওই ট্রাইব্যুনালের বেঞ্চ সহকারী শামীম আল মামুন।
মামলার আরজিতে চৌধুরী হাসান সারওয়ার্দী উল্লেখ করেন, তিনি তাঁর প্রথম স্ত্রীর আচরণে অসন্তুষ্ট ছিলেন। পরে তাঁদের বিচ্ছেদ হয়। এরপরে তিনি টিভি উপস্থাপিকা ফারজানা ব্রাউনিয়াকে বিয়ে করেন। বিয়ের পর থেকে সাবেক স্ত্রী তাঁর মানহানিসহ শারীরিক ক্ষতির চেষ্টা চালিয়ে আসছিলেন। সাবেক স্ত্রী ৮ অক্টোবর তাঁর মুঠোফোনে খুদে বার্তা পাঠান। সেখানে তিনি মানহানিকর তথ্য লেখেন এবং তাঁকে হুমকি দেন।
চৌধুরী হাসান সারওয়ার্দীর আইনজীবী এইচ এম মাসুম প্রথম আলোকে বলেন, ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে। আদালত বাদীর জবানবন্দি রেকর্ড করে মামলাটি তদন্তের জন্য পিবিআইকে নির্দেশ দিয়েছেন।
২০১৮ সালের ১৬ নভেম্বর বিয়ে করেন উপস্থাপিকা ও সংগঠক ফারজানা ব্রাউনিয়া এবং চৌধুরী হাসান সারওয়ার্দী। রানা প্লাজা ধসের পর নবম পদাতিক ডিভিশনের জিওসি হিসেবে উদ্ধারকাজের নেতৃত্ব দিয়ে আলোচনায় আসেন চৌধুরী হাসান সারওয়ার্দী। ২০১৮ সালের ১ জুন অবসরে যান তিনি।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0