পল্লবী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) পারভেজ ইসলাম প্রথম আলোকে বলেন, মিরপুরে সাংবাদিক আবাসিক এলাকার একটি বাসায় মারা গেছেন বিপ্লব জামান। তাঁর ঘর থেকে পচা গন্ধ আসছে। ধারণা করা হচ্ছে, কয়েক দিন আগেই তাঁর মৃত্যু হয়েছে।

৬৫ বছর বয়সী বিপ্লব জামান ওই বাসায় একাই থাকতেন। ফ্ল্যাটটির মালিক রফিকুল ইসলাম ফিন্যান্সিয়াল এক্সপ্রেসের সাবেক জ্যেষ্ঠ বার্তা পরামর্শক। তিনি প্রথম আলোকে বলেছেন, বিপ্লব জামানের স্ত্রী, দুই মেয়ে ও এক ছেলে ঢাকার অন্য এলাকায় থাকেন। খবর পেয়ে তাঁরা মিরপুরের উদ্দেশে রওনা হয়েছেন।

সাংবাদিক বিপ্লব জামানের মৃত্যুর বিষয়ে ফিন্যান্সিয়াল এক্সপ্রেসের বার্তা সম্পাদক আনিসুর রহমান প্রথম আলোকে বলেন, সাত দিন ধরে বিপ্লব জামান অফিসে আসেননি। তাঁর মুঠোফোনে ফোন দেওয়া হলেও তা বন্ধ পাওয়া যায়। পরে বাড়ির মালিকের সঙ্গে যোগাযোগ করা হয়। আজ সন্ধ্যায় জানা গেছে, তিনি মারা গেছেন। তবে কীভাবে তাঁর মৃত্যু হয়েছে, সে বিষয় জানা সম্ভব হয়নি।

পল্লবীর ওসি পারভেজ ইসলাম জানান, আজ বিকেলে থানায় খবর আসে, মিরপুরের সাংবাদিক আবাসিক এলাকার একটি কক্ষে একজন মারা গেছেন। তবে ভেতর থেকে দরজা বন্ধ রয়েছে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে যায়। পরে জানা যায়, যিনি মারা গেছেন, তাঁর নাম বিপ্লব জামান। পুলিশের অপরাধ ও তদন্ত বিভাগের (সিআইডি) ক্রাইম সিন ইউনিটের সদস্যরা আসার পর দরজা ভেঙে ভেতরে প্রবেশ করেন। কীভাবে তাঁর মৃত্যু হয়েছে, তা তদন্ত করে বলা যাবে।