বিটিআইয়ের বিশ্বাস, নারীদের অংশীদারত্বমূলক অংশগ্রহণের মাধ্যমেই সমৃদ্ধি অর্জন সম্ভব। তাই বিটিআই ও দ্য ডেইলি স্টার দেশের সামগ্রিক উন্নয়নে অবদান রাখা এই নারীদের সম্মান জানাতে যৌথভাবে উদ্যোগ নিয়েছে। এ উদ্যোগের মাধ্যমে ‘স্টেলার উইমেন’ শীর্ষক এ আয়োজনে ১২ মাসে সব বিভাগ থেকে ১২ নারীকে সম্মাননা প্রদান করা হচ্ছে।

এ উদ্যোগ শুধু সেই নারীদের স্বীকৃতি প্রদান করবে, যাঁরা নিরলস পরিশ্রম করে যাচ্ছেন ঠিকই, কিন্তু লাইমলাইটে আসতে পারছেন না, তাঁদের জন্য। দ্য ডেইলি স্টার ও বিটিআই অগ্রসরমাণ এই নারীদের যাত্রাকে সুদৃঢ় করার লক্ষ্যে একটি প্ল্যাটফর্ম তৈরি করতেই এ উদ্যোগ গ্রহণ করেছে।

বিটিআইয়ের এক্সিকিউটিভ ডিরেক্টর ব্র্যান্ড আয়েশা সিদ্দিকা বলেন, ‘স্টেলার উইমেন সম্মাননা কর্মনিষ্ঠ নারীদের আরও সামনে এগিয়ে যেতে অনুপ্রেরণা জোগাবে এবং বৈষম্য দূরীকরণে পর্যাপ্ত সহায়তা প্রদানের মাধ্যমে নারীর ক্ষমতায়ন নিশ্চিত করবে। আর অন্য নারীদের জন্য আদর্শ উদাহরণ হয়ে থাকবে।’ তিনি আরও বলেন, ‘উদ্যোগটি চলমান। শুধু এক বছর পরই থেমে যাবে না। সব স্তরের নারীদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণই এ উদ্যোগকে অনেক দূর এগিয়ে নিয়ে যাবে। এ উদ্যোগের মাধ্যমেই আমরা আমাদের ভবিষ্যতের জাতি বিনির্মাণকারী নারীকে পাব।’ বিজ্ঞপ্তি