হাফিজ আক্তার বলেন, গতকাল বিকেলে পল্টন এলাকায় বিএনপির সমাবেশ ছিল। এই সমাবেশ থেকেই শামসুদ্দিন চৌধুরীর ওপর হামলা করা হয়েছে।

মামলাটি তদন্তের দায়িত্ব ডিবিকে দেওয়া হচ্ছে বলে জানান হাফিজ আক্তার। তিনি বলেন, হামলায় জড়িত সবাইকে আইনের আওতায় আনা হবে।

পল্টন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সালাহউদ্দিন মিয়া জানান, গ্রেপ্তার চারজন ছাত্রদলের বর্তমান ও সাবেক বিভিন্ন কমিটির নেতা।

গ্রেপ্তার চারজন হলেন ছাত্রদলের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক মাকসুদুর রহমান, জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মো. শাখাওয়াত হোসেন খান, কলাবাগান শাখা ছাত্রদলের সদস্য মো. রবিন খান ও মো. সাগর।

পল্টন থানা-পুলিশ বলছে, মামলা নথিভুক্ত হওয়ার পর গতকাল রাতেই রাজধানীর বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে চারজনকে তারা গ্রেপ্তার করে।

গতকাল বিকেলে পল্টন এলাকা দিয়ে গাড়ি নিয়ে যাওয়ার সময় হামলা ঘটনাটি ঘটে। গাড়িতে হামলা চালিয়ে দেহরক্ষী ও তাঁকে মারধর করা হয়েছে বলে অভিযোগ করেছেন শামসুদ্দিন চৌধুরী।

শামসুদ্দিন চৌধুরীর নিরাপত্তার দায়িত্ব থাকা পুলিশ কনস্টেবল রফিকুল ইসলাম বলেন, বিএনপির সমাবেশের মিছিল থেকে এই হামলা করা হয়।

হামলার ঘটনায় গতকাল রাত সাড়ে ১১টার দিকে রফিকুল বাদী হয়ে পল্টন থানায় মামলা করেন। মামলায় অজ্ঞাতনামা ৪০ থেকে ৫০ জনকে আসামি করা হয়েছে।